দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে সরকার: আমু

  পলাশ (নরসিংদী) প্রতিনিধি ২৯ আগস্ট ২০১৮, ১৭:১৪ | অনলাইন সংস্করণ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দক্ষতার অভাবে আমাদের দেশের লোকজন বিশ্বের বিভিন্ন দেশে মানবেতর জীবনযাপন করছে। দেশে ১৭ কোটি জনসংখ্যা থাকলেও সেই তুলনায় দেশে দক্ষ জনশক্তির অভাব রয়েছে।দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দক্ষ জনশক্তি প্রয়োজন। সেক্ষেত্রে সরকার দক্ষ জনশক্তি তৈরি করার জন্য কাজ করে যাচ্ছে।

বুধবার সকালে নরসিংদীর পলাশ উপজেলায় ঘোড়াশাল সার কারখানায় শিল্প মন্ত্রণালয় অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ড্রাস্ট্রিজ কর্পোরেশনের আওতায় পরিচালিত একটি প্রকল্প উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এদিন দক্ষিণ কোরিয়ার উন্নয়ন সংস্থা কোইকার আর্থিক ও কারিগরি সহায়তায় ঘোড়াশাল সার কারখানায় ট্রেনিং ইন্সটিটিউট ফর কেমিক্যাল ইন্ড্রাস্ট্রিজের (টিআইসিআই) আধুনিকায়ন ও শক্তিশালীকরণ প্রকল্প উদ্বোধন করা হয়।

ঘোড়াশাল ইউরিয়া সার কারখানায় ট্রেনিং ইন্সটিটিউট ফর কেমিক্যাল ইন্ড্রাস্টিজ সম্মেলনকক্ষে বিসিআইসির চেয়ারম্যান শাহ মো. আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পলাশের সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত হু কাং ইল, শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিম, কোইকার কান্ট্রি ডিরেক্টর জো হায়ুন গুউ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ, টিআইসিআইয়ের নির্বাহী পরিচালক অমল কান্তি বড়ুয়া, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter