‘বি পজেটিভ’ রক্তের গ্রুপ হয়ে গেল ‘ও পজেটিভ’

  যশোর ব্যুরো ২৯ আগস্ট ২০১৮, ১৭:২১ | অনলাইন সংস্করণ

রক্তের গ্রুপ টেস্টের রিপোর্ট

যশোরে অসীম ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালের বিরুদ্ধে রক্তের গ্রুপ নির্ণয়ে ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ পাওয়া গেছে। রোগীর স্বজনরা পরবর্তীতে যশোর জেনারেল হাসপাতালে রক্তের গ্রুপ নির্ণয় করে সঠিক রিপোর্ট পেয়েছে।

এতে প্রসূতি সিজারিয়ান অপারেশনের পর রক্ত সংগ্রহ করতে গিয়ে বিড়ম্বনায় পড়েন স্বজনরা।

জানা গেছে, গত ২৭ আগস্ট শহরের অসীম ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালের রোলি (৩০) নামে এক প্রসূতির রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। যার আইডি নম্বর ৩৯৪৯/০২। ক্লিনিক্যাল কনস্যুলেট ডা. একেএম আবদুল আওয়াল স্বাক্ষরিত রিপোর্টে বলা হয়েছে ‘রক্তের গ্রুপ ও পজেটিভ।’

রোগীর স্বজনরা রিপোর্ট অনুযায়ী ও পজেটিভ রক্তদাতা জোগাড় করেন। তাকে নিয়ে ২৮ আগস্ট যশোর জেনারেল হাসপাতালে রক্ত সংগ্রহে যাওয়া হয়। সেখানে রোগীর রক্তের গ্রুপ পুনরায় নির্ণয় করা হয়। সেখানে আগের রিপোর্ট ভুল প্রমাণিত হয়।

হাসপাতালের রিপোর্টে বলা হয়েছে- ‘রোলি (৩০) এর রুক্তের গ্রুপ বি পজেটিভ’। পরবর্তীতে রোগীর শরীরে বি পজেটিভ রক্ত সরবরাহ করা হয়েছে।

রোগীর স্বজনরা জানিয়েছেন, প্রথম রিপোর্ট অনুযায়ী রক্ত নিতে গিয়ে ধরা পড়েছে ভুল রিপোর্টের বিষয়টি। পরবর্তীতে সরকারি হাসপাতালের সঠিক রিপোর্টের ভিত্তিতে পুনরায় দাতা জোগাড় করে রক্ত সংগ্রহ করা হয়েছে।

যশোরে অসীম ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালের দাফতরিক টেলিফোনে যোগাযোগ করা হলে পরিচয় গোপন রেখে সাগর নামের এক ব্যক্তি বলেন, ‘ভাই রিপোর্টে প্রিন্টিং মিসটেক ছিল।’ রোগীর স্বজনদের সঙ্গে কথা হয়েছে। বিষয়টি সমাধান হয়ে গেছে।

রিপোর্টে স্বাক্ষরকারী ডা. একেএম আবদুল আওয়ালের মোবাইল নম্বর চাইলে তিনি বলেন, ফোন নম্বর জানা নেই।

একপর্যায়ে ফোন রিসিভকারী ব্যক্তির পরিচয় জানতে চাইলে তিনি বলেন, ‘আমার নাম সাগর। সবাই এই নামেই চেনেন। পরিচয় দরকার নেই। আপনি সরাসরি ক্লিনিকে আসনে। চা খাওয়ার দাওয়াত রইল।’ এরপর ফোন কেটে দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter