ড্রেজিং মেশিন ধ্বংস করায় সোনাগাজীর ইউএনও-এসি ল্যান্ডের বিরুদ্ধে মামলা

  ফেনী প্রতিনিধি ২৯ আগস্ট ২০১৮, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

ফেনী

অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজিং মেশিন ধ্বংস করায় সোনাগাজীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল পারভেজ ও এসি ল্যান্ড শাহরিণ ফেরদৌসের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন।

বুধবার দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকের হোসেনের আদালতে তিনি হাজির হয়ে এ অভিযোগটি দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বাদী রুহুল আমিন তার অভিযোগে উল্লেখ করেন, সরকারি নিয়মনীতি অনুসরণ করে ছোট ফেনী নদীর এ বালুঘাটটি তিনি ইজরা নেন। মঙ্গলবার দুপুরে ওই দুই কর্মকর্তা বালুমহলে হাজির হয়ে ড্রেজার মেশিনটিতে লবণ ও চিনি দিয়ে অকেজো করে দেন। এতে তার প্রায় ২২ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

বাদীপক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের সদস্য জাহিদ হোসেন খোসরু, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র রফিকুল ইসলাম খোকন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন বাহার ও আলা উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে রুহুল আমিনের ইজারাকৃত বালুমহলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজিং মেশিন ধ্বংস করে ও বালু উত্তোলনে বাধা প্রদান করে বলে দাবি করেন তিনি।

ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান যুগান্তরকে জানান, বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের। উভয়পক্ষের মধ্যে ভুল-বোঝাবুঝির বিষয়। সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে। আদালত কী আদেশ দিয়েছেন, তবে এখনো আদেশের কপি পাননি। আদেশের কপি হাতে পাওয়ার পর মন্তব্য করা ভালো।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter