বদরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে সন্তানসম্ভবা স্কুলশিক্ষিকার মৃত্যু

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ২২:২০ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুরের বদরগঞ্জে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৯ মাসের অন্তঃসত্ত্বা ফাউজিয়া আক্তার নামে এক স্কুলশিক্ষিকার মৃত্যু হয়েছে। এতে তার গর্ভের সন্তানটিও মারা যায় বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে বদরগঞ্জ পৌর শহরের বালুয়াভাটা প্রফেসরপাড়ায় এ ঘটনা ঘটে। ফাউজিয়া আক্তার স্থানীয় হলিচাইল্ড ইন্সটিটিউট নামে একটি কিন্ডারগার্টেন স্কুলের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার মৃত্যুতে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের শোকের ছায়া নেমে আসে। ওইদিন বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। 

স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, ফাউজিয়া আক্তার তার নিজ বাড়ির সীমানা দেয়া ঢেউটিনের বেড়ার ওপর দিয়ে পল্লী বিদ্যুতের সংযোগ নেন। টিনের ওপরের ধারালো অংশে বিদ্যুতের রাবারের তার ছিদ্র হয়ে বিদ্যুতায়িত হয়ে ছিল। কিন্তু বাড়ির লোকজন কেউ তা জানত না। 

শনিবার সকালে বাড়ির আঙিনায় ঝাড় দেয়ার সময় বেড়া দেয়া টিনের সঙ্গে তার হাতের সংস্পর্শ হলে বিদুৎস্পৃষ্ট হন। তাকে ঘটনাস্থল থেকে গুরুতর

আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তার মৃত্যু হয়। এ অবস্থায় গর্ভের সন্তানকে রক্ষা করতে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুরের নেয়ার পরামর্শ দেন। 

রংপুর ইসলামী হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করে গর্ভের সন্তানটি মৃত পাওয়া যায় বলে চিকিৎসক সূত্রে জানা যায়।

বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শাহিদুর রহমান চৌধুরী সবুজ বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই ওই শিক্ষকা মৃত্যুবরণ করেন। পরে তার গর্ভের সন্তানকে রক্ষা করার জন্য রংপুরে পাঠানো হয়।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ বদরগঞ্জ জোনাল অফিসের উপ-মহাপরিচালক (ডিজিএম) হামিদুল হক বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনাটি ঘটে গ্রাহকের বাড়ির ভেতর। এতে কারো দায়িত্বে অবহেলা হলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।