গিনেস বুকে নাম ওঠাতে ১৮৫ কিলোমিটার সাঁতরাবেন বৃদ্ধ ক্ষিতীন্দ্র

  নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি ০২ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৭ | অনলাইন সংস্করণ

সাঁতারে নামছেন বীর মুক্তিযোদ্ধা ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য

গিনেস বুকে নাম ওঠানোর অভিপ্রায় নিয়ে ৬৭ বছর বয়সে ১৮৫ কিলোমিটার সাঁতারে নামছেন বীর মুক্তিযোদ্ধা ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। নালিতাবাড়ীর ভোগাই ব্রিজ থেকে নেত্রকোনা মদন উপজেলার মগড়া নদীর দেওয়ান বাজার পর্যন্ত ১৮৫ কিলোমিটার সাঁতার কাটবেন তিনি।

এ উপলক্ষে রোববার সন্ধ্যায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য একজন সৌখিন সাঁতারু। তার বাড়ি নেত্রকোনার মদন উপজেলার জাহাঙ্গির পুর গ্রামে।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ক্ষিতীন্দ্র ১৯৭০ সনে সিলেটের ধূপাদিঘী পুকুরে সাঁতারু অরুণ কুমার নন্দীর ত্রিশ ঘণ্টা অবিরাম সাঁতার দেখে সাঁতারের প্রতি অনুপ্রাণিত হন। তিনি নেত্রকোনার মদনপুরে জাহাঙ্গির উন্নয়ন কেন্দ্রের পুকুরে ১৫ ঘণ্টা সাঁতার দিয়ে সাঁতার জীবন শুরু করেন।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দেশের বিভিন্ন অঞ্চল ছাড়াও ভারতের মুর্শিদাবাদে জঙ্গিপুর হতে গোদাবাড়ি পর্যন্ত ৭৪ কিলেঅমিটার দূরপাল্লার সাঁতারে অংশগ্রহণ করেন। তার নিজেরও ১১৫ কিলোমিটার দূরপাল্লার সাঁতারের রেকর্ড রয়েছে। তিনি এখন ৬৪ বছর বয়সী আমেরিকার সাঁতারু ডায়ানা নায়িদের কিউবা টু ফ্লোরিডার ১৭৭ কিলোমিটার সাঁতারের রেকর্ড ভঙ্গ করার উদ্যোগ নিয়েছেন।

সোমবার ভোর ৬টায় তিনি ভোগাই নদীর ব্রিজ থেকে সাঁতার শুরু করবেন। মদনের মগড়া নদীর দেওয়ান বাজার পর্যন্ত তার পৌঁছতে সময় লাগবে অন্তত ৫৫ ঘণ্টা। এ সাঁতারটির আয়োজক মদন নাগরিক সমাজ ও নালিতাবাড়ী পৌরসভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবুবকর সিদ্দিক, নাগরিক সমাজের আহ্বায়ক দেওয়ার মোদাচ্ছের সফিক, মদন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুছ, মদন জাহাঙ্গীরপুর টিয়াজিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন নাহার, প্রেসক্লাব সভাপতি এম এ হাকাম হীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter