মাদারীপুরে কবিরাজের অপচিকিৎসায় প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০০ | অনলাইন সংস্করণ

  কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে কবিরাজের অপচিকিৎসায় নয়ন খান (১৩) নামে এক প্রতিবন্ধী কিশোরের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সোমবার মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

নিহত নয়ন উপজেলার গোপালপুর এলাকার পশ্চিম পূয়ালী গ্রামের সেলিম খানের ছেলে।

নিহতের পরিবার জানায়, নয়ন দীর্ঘদিন ধরে শারীরিক প্রতিবন্ধী। তাকে চিকিৎসা করাতে হিমশিম খাচ্ছিল তার পরিবার। তাই তাকে অল্প খরচে চিকিৎসা করানোর জন্য শনিবার জেলার রাজৈর উপজেলার শ্যামপুর এলাকার রবি ফকির নামে এক কবিরাজের কাছে নিয়ে যায় তার পরিবারের লোকজন।  

সেখানে ওই কবিরাজ প্রতিবন্ধী নয়নকে প্রথমে পানি পড়া,  তেল পড়া, ঝাড়ফুঁক ও তাবিজ দিয়ে চিকিৎসা চালান। এর পর তাকে চিকিৎসার নামে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে বলে নিহত কিশোরের বাবা জানান। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়ে সে। পরে তার অবস্থা বেগতিক দেখে রোববার সকালে মাদারীপুর সদর হাসাপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়।

নিহতের বাবা বলেন, কবিরাজের অপচিকিৎসায় আমার ছেলের মৃত্যু হয়েছে। আমরা তার বিরুদ্ধে মামলা করব। 

অভিযুক্ত কবিরাজ রবির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক (মেডিকেল অফিসার) ডা. মো. আবু সফর জানান, ওই কিশোরের শরীরে মারাত্মক জ্বর ছিল এবং টিকাজনিত সমস্যাও ছিল। আমরা সাধ্যমতো তাকে চিকিৎসা দিয়েছিলাম। পরে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

ডাসার থানার ওসি মো. নাসিরউদ্দিন বলেন, এ ঘটনায় আমাদের থানায় মামলা করতে এলে ভুক্তভোগী পরিবারকে আমি রাজৈর থানায় মামলা করতে বলে দিয়েছি।