ইয়াবাবিরোধী অভিযানে প্রাণহানি হলেও কিছু করার নেই: সিএমপি কমিশনার

  চট্টগ্রাম ব্যুরো ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান
বক্তব্য রাখছেন সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান। ছবি-সংগৃহীত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান বলেছেন, মাদক ব্যবসায়ীদের কঠোর হাতে দমন করতে হবে। এতে প্রাণহানি হলেও কিছু করার নেই।

মঙ্গলবার দুপুরে নগরীর মুসলিম ইন্সটিটিউট হলে কোতোয়ালি থানা কমিউনিটি পুলিশিং আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশকে ইয়াবার মাধ্যমে ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র রুখতে প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকবিরোধী সংগ্রাম চলছে। মাদক ব্যবসায়ীরা ৫০ টাকার ইয়াবা এনে ৫০০ টাকায় বিক্রি করছে।

সে যদি মনে করে এই ব্যবসা করলে তার জীবনহানির আশঙ্কা আছে, তার জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা আছে, তাহলেই সে এই ব্যবসা ছেড়ে দেবে। মাদক ব্যবসায়ীদের হাতে অস্ত্র আছে। সেই অস্ত্র উদ্ধারে আমাদের পুলিশ, র‌্যাব যাচ্ছে। তারা অস্ত্রের ব্যবহার করছে। এতে অনেকের জীবনহানি হচ্ছে।

ইয়াবা ব্যবসায় পুলিশের জড়িয়ে পড়া কোনোভাবেই সহ্য করা হবে না মন্তব্য করে তিনি বলেন, আমি দায়িত্ব নেয়ার পর তিনজন এসআইকে হাতকড়া পরিয়ে জেলে পাঠিয়েছি। আমার অবস্থান স্পষ্ট, যে বা যারা ইয়াবার সঙ্গে যুক্ত তারা পুলিশের কেউ না। পুলিশ ব্যর্থ হতে পারে, কিন্তু ইয়াবার সঙ্গে যুক্ত হতে পারবে না। ইয়াবা ব্যবসা করতে হলে পুলিশের চাকরি ছেড়ে দিতে হবে।

কোতোয়ালি থানা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক এএসএম সাহাবুদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপকমিশনার এস এম মোস্তাইন হোসেন, কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.