চট্টগ্রাম বিমানবন্দরে চার্জার লাইটের মধ্যে ৬৫ লাখ টাকার স্বর্ণ

  চট্টগ্রাম ব্যুরো ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪১ | অনলাইন সংস্করণ

স্বর্ণের বার
স্বর্ণের বার (ফাইল ছবি)

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চার্জার লাইটের ভেতরে লুকানো অবস্থায় ১৩টি স্বর্ণের বার উদ্ধার করেছেন কাস্টম কর্মকর্তারা। যার ওজন ১ কেজি ৫১৭ গ্রাম এবং বাজারমূল্য প্রায় ৬৫ লাখ টাকা।

মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে দোহা থেকে আসা ইউএস-বাংলার একটি ফ্লাইটের (বিএস ৩৩৪) এক যাত্রীর কার্টন থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। তবে ওই যাত্রীকে শনাক্ত করা যায়নি।

কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা কাজল নন্দী যুগান্তরকে জানান, ফ্লাইটটিতে করে অবৈধ স্বর্ণ আসতে পারে- খবরের ভিত্তিতে বিমানবন্দরে নজরদারি বাড়ানো হয়েছিল। যাত্রীদের লাগেজ স্ক্যানিংয়ের সময় কেউ একজন একটি কার্টন ফেলে যায়। ওই কার্টনে কোনো নাম-ঠিকানা লেখা ছিল না।

তিনি জানান, এরপর কার্টনটি নিয়ে আমরা অনেকক্ষণ অপেক্ষা করি যদি কেউ মালিকানা দাবি করে। কিন্তু শেষ পর্যন্ত কেউ নিতে না আসায় বিমানবন্দরে কর্মরত গোয়েন্দা সংস্থার কর্মীদের উপস্থিতিতে কার্টনটি খোলা হয়। এর ভেতরে পাওয়া যায় একটি চার্জার লাইট। ওই লাইটের ব্যাটারির জায়গায় বিশেষ কৌশলে স্বর্ণের বারগুলো লুকানো ছিল।

কাজল নন্দী জানান, কেউ চার্জারের ভেতরে করে স্বর্ণের বারগুলো এনেছিল। স্ক্যানিংয়ে ধরা পড়ার ভয়ে ফেলে যায়। ওই যাত্রীকে শনাক্ত করা সম্ভব হয়নি।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter