তিন দফা দাবিতে ঢাকায় হেফাজতের বিক্ষোভ শুক্রবার

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৫ | অনলাইন সংস্করণ

হেফাজতে ইসলাম

তিন দফা দাবিতে ঢাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

আগামী শুক্রবার জুমার নামাজের পর ঢাকা মহানগর হেফাজতে ইসলামের ব্যানারে উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হবে।

ওই দিন জাতীয় মসজিদ ঢাকা বায়তুল মোকাররম উত্তর গেটে একটি প্রতিবাদ সমাবেশ এবং সমাবেশ-পরবর্তী বিক্ষোভ মিছিল বের করার মধ্য দিয়ে এ কর্মসূচি পালন করা হবে।

এ উপলক্ষে হেফাজত ইসলামের ঢাকা মহানগর কমিটি কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠক করে যাবতীয় কার্যসম্পন্ন করেছে বলে জানান সংগঠনটির ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

তিনি জানান, কোরআন ও রাসূলের সঙ্গে অবমাননাকারী ইসলাম নির্মূলবাদী নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের বিধান রেখে কঠোর আইন পাস করে তা কার্যকর করা, পূর্ণ নাগরিকত্ব, নাগরিক অধিকার এবং নিরাপত্তার নিশ্চয়তা আদায় করে রোহিঙ্গা শরণার্থীদের তাদের নিজে দেশে ফেরত নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করা ও রোহিঙ্গা গণহত্যা, ধর্ষণ, বাড়িঘরে অগ্নিসংযোগ এবং জাতি উচ্ছেদ অভিযানে জড়িত মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধীদের আন্তর্জাতিক আদালতে বিচারের লক্ষ্যে বাংলাদেশ সরকারকে জোরদার কূটনৈতিক উদ্যোগ নেয়া- এ তিন দফা দাবিকে সমানে রেখে কর্মসূচি পালন করা হবে।

এ ব্যাপারে জানতে চাইলে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী যুগান্তরকে জানান, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগর কমিটি এ কর্মসূচি পালন করবে। তিন দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এই আন্দোলন আগেও ছিল। এখনো আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি জানান, মুসলিম-অধ্যুষিত বাংলাদেশে সংখ্যালঘিষ্ঠ হিসেবে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সবাই থাকতে পারবে। কিন্তু কোনো নাস্তিক ব্লগার যারা কোরআনের অবমাননা ও রাসূলের সঙ্গে বেয়াদবি করবে এবং ইসলামকে নিয়ে কটূক্তি করবে তারা এ দেশে থাকতে পারবে না। হয়তো তারা জেলে যাবে, নয়তো তাদের বাংলাদেশ ছাড়তে হবে।

হেফাজতে ইসলামের মহাসচিব বলেন, আমাদের এ আন্দোলন সরকার বা কোনো পার্টির বিরুদ্ধে নয়। আমরা সরকার বা রাষ্ট্রবিরোধী নয়। আমাদের লড়াই বা আন্দোলন নাস্তিকদের বিরুদ্ধে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter