ফতুল্লায় সিয়াম হত্যা মামলায় ৩ জনের আমৃত্যু যাবজ্জীবন

  ফতুল্লা প্রতিনিধি ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

আরাফাত রহমান সিয়াম আহমেদ
ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর এলাকায় স্কুলছাত্র আরাফাত রহমান সিয়াম আহমেদ (১০) হত্যা মামলায় ৩ জনের আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে অপহরণ ও লাশ গুমের পৃথক ধারায় ওই তিনজনের প্রত্যেককে ৭ বছর করে কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস কারাভোগের নির্দেশ দেয়া হয়।

একই মামলায় অন্য তিনজন আসামিকে খালাস প্রদান করেছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মাসদাইর এলাকার ফারুক মণ্ডলের ছেলে মেহেদী মণ্ডল, একই এলাকার আরমান মিয়ার বাড়ির ভাড়াটিয়া আব্দুল মতিনের ছেলে ভ্যানচালক আসলাম ও শ্রমিক হালিম।

রায় ঘোষণার সময়ে আসলাম ছাড়া বাকি সবাই আদালতে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ মামলার রায় ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের পিপি এসএম ওয়াজেদ আলী খোকন বলেন, ২৯ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেছেন। তবে বাদীপক্ষ এ রায়ে সংক্ষুব্ধ। তাদের প্রত্যাশা ছিল মৃত্যুদণ্ড ও যারা খালাস পেয়েছে তাদের ন্যূনতম ৭ বছর কারাদণ্ড। বাদীপক্ষ এ ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবেন।

আদালত সূত্রে জানা গেছে, কবুতর কেনার টাকা না দেয়ায় ২০১৩ সালের ২২ নভেম্বর মাসদাইর আদর্শ স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র আরাফাত হোসেন সিয়ামকে খেলার মাঠ থেকে ডেকে নিয়ে হত্যা করে মেহেদী মণ্ডল।

হত্যাকাণ্ডের পর লাশ গুমে সহযোগিতা করে ঘাতক মেহেদী মণ্ডলের বাবা ফারুক মণ্ডল ও তার মা মেরিনা মণ্ডল।

এরপর ২৩ নভেম্বর সিয়ামের বস্তাবন্দি লাশ মুন্সিগঞ্জের শান্তিনগর এলাকা থেকে উদ্ধার করা হয়। ২০১৫ সালের ২৪ মার্চ তদন্তকারী কর্মকর্তা ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। পরে শুনানি শেষে আজ বিচারক এ রায় দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter