রাতারগুলে জমি উদ্ধারকালে হামলা, রেঞ্জ অফিসারসহ আহত ৩

  সিলেট ব্যুরো ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৭ | অনলাইন সংস্করণ

রাতারগুল বন

সিলেটের রাতারগুলে বন বিভাগের দখল হওয়া জমি পুনরুদ্ধারকালে স্থানীয় দখলদারদের হামলায় বন বিভাগের একজন রেঞ্জ কর্মকর্তা ও দুজন বনরক্ষী আহত হয়েছেন।

বুধবার সকালে এ হামলার ঘটনা ঘটে। পরে হামলাকারীদের সঙ্গে পুলিশ ও বন বিভাগের কর্মকর্তাদের সংঘর্ষ বাধে।

গুরুতর আহত রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন (৪৮) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোলজি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান সিলেট বিভাগীয় বন কর্মকর্তা আর এস মুনিরুল ইসলাম।

ডাক্তারদের বরাত দিয়ে তিনি জানান, মাথায় আঘাত পেয়ে অজ্ঞান হয়ে যাওয়া সাদ উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক। আহত বাকি দুই বনরক্ষী শুভ্র আহমদ (৩১) ও আক্কাস য়ালী (৩২) একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সম্প্রতি রাতারগুল বনের দুই পার্শ্বে দখল হয়ে যাওয়া ২০১ একর জায়গা উদ্ধার করে বন বিভাগ। এসব জায়গায় তারা বনায়নের উদ্যোগ নেয়। রাতারগুলের পাশে মহেশখেড় এলাকায় ১৩১ একর জমিতে মঙ্গলবার বন বিভাগ ১০ হাজার মুর্তা বেতের চারা রোপণ করে। স্থানীয় দখলদারদের লোকজন এসব গাছের চারা উপড়ে ফেলে।

খবর পেয়ে বুধবার সকালে এ জায়গা পুনরুদ্ধারে স্থানীয় ভূমি প্রশাসন ও পুলিশ নিয়ে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে যান এবং আবারো চারা রোপণ করতে থাকেন। এ সময় বন বিভাগের কর্মকর্তাদের ওপর স্থানীয় দখলদারদের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালালে রেঞ্জ কর্মকর্তা ও দুজন বনরক্ষী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

বিকাল ৩টার দিকে গোয়াইনঘাট থানার ওসি জানান, সার্বিক পরিস্থিতি এখন শান্ত। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter