নেত্রকোনায় বিএনপির ১৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৪ | অনলাইন সংস্করণ

  নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকসহ অন্যান্য নেতাকর্মীরা। ফাইল ছবি

নেত্রকোনার ১০ উপজেলার প্রায় ১৮শ বিএনপি, ছাত্রদল, যুবদল ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

গত মঙ্গলবার একযোগে তাদের বিরুদ্ধে ২২টি মামলা দায়ের করা হয়েছে। বিশেষ ক্ষমতা আইনে এসব মামলায় পুলিশের ওপর হামলার অভিযোগ এনে পুলিশ বাদী হয়েই এ মামলাগুলো দায়ের করেছে। 

মামলার আসামিদের মধ্যে রয়েছেন- জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুজ্জামান দুদু, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বাবু এবং সাধারণ সম্পাদক অনীক মাহবুব চৌধুরী।

জেলা বিএনপি সূত্র জানায়- জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষক দলসহ জেলার ১০ উপজেলার ১৮শ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে জেলার ১০ থানায় মামলা দায়ের করা হয়েছে। অনেক বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ইতিমধ্যে গ্রেফতার এড়াতে বাড়িঘর ছেড়েছেন।
 
নেত্রকোনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক ও সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুজ্জামান দুদু বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমাদের দলীয় নেতাকর্মীরা যাতে আন্দোলন সংগ্রামে মাঠে না নামতে পারে সে জন্য মিথ্যা মামলায় আসামি করা হচ্ছে। 

তারা বলেন, হয়রানি করার উদ্দেশ্যেই এসব মামলা। মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য তারা সরকারের কাছে দাবি জানান। 

নেত্রকোনা পুলিশ সুপার জয়দেব চৌধুরী জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে জেলার ১০ থানায় বিশেষ ক্ষমতা আইনে বেশ কিছু মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।