দিনাজপুর জেলা ইজতেমা শুরু

মুসল্লিদের সমাগমে মুখরিত ভিমলপুর ঈদগাহ ময়দান

  দিনাজপুর প্রতিনিধি ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২০ | অনলাইন সংস্করণ

মুসল্লিদের সমাগমে মুখরিত ভিমলপুর ঈদগাহ মাঠ
হাজার হাজার মুসল্লির সমাগমে কানায় কানায় পূর্ণ ফুলবাড়ীর ভিমলপুর ঈদগাহ ময়দান।ছবি: যুগান্তর

আমবয়ানের মধ্য দিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তাবলিগ জামাতের দিনাজপুর জেলা ইজতেমা।

দিনাজপুর জেলা ইজতেমা বলা হলেও উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আগত হাজার হাজার মুসল্লির সমাগমে মুখরিত হয়ে উঠেছে ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাহ ময়দান।

বুধবার জোহরের নামাজ শেষে ঢাকার কাকরাইল মসজিদের তাবলিগ জামাতের মুরব্বি মুফতি আজিজ উদ্দীন আনুষ্ঠানিকভাবে আমবয়ান শুরু করেন। তার বয়ানের মাধ্যমেই শুরু হয় তিন দিনব্যাপী দিনাজপুর জেলা ইজতেমার আনুষ্ঠানিকতা।

ফুলবাড়ী উপজেলা তাবলিগ জামাতের আমির আলহাজ মো. আফতাব উদ্দিন জানান, তাবলিগ জামাতের কেন্দ্রীয় সিদ্ধান্তে এ বছর দিনাজপুর জেলা ইজতেমা ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও বলেন, দিনাজপুর জেলা ইজতেমার আমির আলহাজ মেহেরুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের একটি আয়োজক কমিটি মুরুব্বিদের পরামর্শ অনুযায়ী এই ইজতেমা পরিচালনা হচ্ছে।

আয়োজক কমিটির অন্যতম সদস্য সাংবাদিক সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী বলেন, দিনাজপুর জেলা ইজতেমা হলেও এই ইজতেমায় দিনাজপুরসহ উত্তরাঞ্চরের বিভিন্ন এলাকা থেকে তাবলিগের সাথি ভাই অংশ নিচ্ছেন।

একই কথা বলেন আয়োজক কমিটির আরেক সদস্য হাজি মো. আব্দুল মান্নান সরকারসহ অন্যান্য সদস্যরা। এদিকে ইজতেমা মাঠে নিরাপত্তা দেয়ার জন্য বিপুলসংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। স্থাপন করা হয়েছে একটি পুলিশ কন্ট্রোলরুম, সেখান থেকে সিসি ক্যামেরার সাহায্যে ইজতেমা মাঠের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও পরিদর্শন করা হচ্ছে।

ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব বলেন, ইজতেমা মাঠে আইনশৃঙ্খলা রক্ষার্থে দিনাজপুর পুলিশ সুপারের নির্দেশে তিনজন পুলিশ পরিদর্শক, ১০ জন উপপুলিশ পরিদর্শক ও ২০ জন উপসহকারী পুলিশ পরিদর্শকসহ ১৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাব সদস্যের টহল জোরদার করা হয়েছে।

এদিকে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আগত হাজার হাজার মুসল্লির সমাগমে কানায় কানায় পূর্ণ হয়েছে ফুলবাড়ী উপজেলার ভিমলপুর ঈদগাহ ময়দান।

বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা জানান, আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় তারা এই ইজতেমা মাঠে যোগ দিয়েছেন এবং এখান থেকে ঈমান ও আমল সম্পর্কে শিখে তারা বাড়ি ফিরবেন।

উল্লেখ্য, আগামী ৮ সেপ্টেম্বর শনিবার বাদ জোহর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী এই ইজতেমা শেষ হবে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter