কলেজছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়া সেই পুলিশ ক্লোজড

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৭ | অনলাইন সংস্করণ

  বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

এএসআই কামরুজ্জামান। ছবি: সংগৃহীত

সিলেটের বিশ্বনাথে কলেজছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়ায় থানার এএসআই কামরুজ্জামানকে ক্লোজড করা হয়েছে। এমন খবরে উপজেলার সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে।

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে তাকে সিলেট পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। কামরুজ্জামান উপজেলার সর্বত্র ‘পাগলা দারোগা’ নামে পরিচিত।

কলেজছাত্রীর অভিযোগ থেকে জানা যায়, গত ৫ সেপ্টেম্বর বুধবার উপজেলার সদর ইউনিয়নের জানাইয়া মশুলা গ্রামের বাসিন্দা আশিক আলীর মেয়ে বিশ্বনাথ ডিগ্রি কলেজের ওই ছাত্রীর পরিবারের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দেন তারই সৎ মা মনোয়ারা বেগম।

আর ওই অভিযোগটি তদন্তের দায়িত্ব পান এএসআই  কামরুজ্জামান। তিনি অভিযোগটি তদন্ত করতে স্থানীয় কিছু বখাটেদের সঙ্গে নিয়ে সাদা পোশাকে ওই কলেজছাত্রীর বাড়িতে যান।

সেখানে গিয়ে প্রথমেই বিনা অনুমতিতে নারী পুলিশ ছাড়া ওই কলেজছাত্রীর ঘরে প্রবেশ করেন। এতে কলেজছাত্রী, তার ছোট বোন ও মা কারণ জানতে চাইলে এবং ঘরে প্রবেশে বাধা দিলে তাদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন এ পুলিশ কমকর্তা।

এক পর্যায়ে এএসআই  কামরুজ্জামান তাদেরকে অশালীন ভাষায় গালিগালাজ করে কলেজছাত্রীকে বখাটেদের দিয়ে ধর্ষণের হুমকি দেন।

বৃহস্পতিবার রাতে ওই কলেজছাত্রী অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) সাইফুল ইসলামের কাছে অভিযোগ দেন। 

এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই এএসআই  কামরুজ্জামানকে বিশ্বনাথ থানা থেকে সিলেট পুলিশ লাইনে পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানান ওসি শামসুদ্দোহা পিপিএম।

ওসি শামসুদ্দোহা বলেন, এএসআই  কামরুজ্জামানের বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে। এসব অভিযোগ তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।