বন্দুক-গুলিসহ সোনাদিয়ার দস্যু নেতা ফারুখ গ্রেফতার

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

  মহেশখালী প্রতিনিধি

কক্সবাজারের উপকূলীয় সোনাদিয়া এলাকার দস্যু সরদার ফারুককে (২৮) বন্দুক ও গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সোনাদিয়ার প্যারাবন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৩টি বন্দুক, ১টি রাম দা ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, মহেশখালী উপজেলাধীন সোনাদিয়া এলাকার জলদস্যু নেতা মোহাম্মদ ফারুখ দীর্ঘদিন থেকে সমুদ্রে জলদস্যুতা করে আসছিল। বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়েও তাকে গ্রেফতার করতে পারেনি।

তিনি বলেন, সোমবার সকালে সোনাদিয়ায় প্যারাবন এলাকায় এ দস্যু সরদার অবস্থান করছে বলে খবর পায় পুলিশ। এ সময় দ্রুত ওই এলাকায় অভিযান চালানো হয়। এসআই রাজু আহমদ গাজীর নেতৃত্বে পুলিশের একটি ইউনিট প্যারাবনের ভেতর থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি দোনলা বন্দুক, একটি লম্বা বন্দুক, একটি এলজি, একটি রাম দা ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

ওসি জানান, মোহাম্মদ ফারুখের বিরুদ্ধে ডজনখানেক মামলা রয়েছে। এর মধ্যে ৮টি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ফারুখ সোনাদিয়া পূর্বপাড়া এলাকার মোজাফ্ফর আহমদের ছেলে। সে আন্তঃজেলা দস্যু দলের একজন সক্রিয় সদস্য। তার নেতৃত্বে একটি জলদস্যু বাহিনী সমুদ্রে ধারাবাহিকভাবে তাণ্ডব চালিয়ে আসছিল। সমুদ্রের সোনাদিয়া, কুতুবদিয়া ও বাঁশখালী পয়েন্টে এ দস্যু বাহিনীর অত্যাচারে জেলেরা অতিষ্ঠ ছিলেন।