ভ্যানচালক ফিরিয়ে দিলেন ব্যাগভর্তি ডলার

  সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪১:২৮ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

ভ্যানচালকের সততায় যুক্তরাষ্ট্রপ্রবাসী ফিরে পেলেন ডলার ও টাকা। আর এমনই সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন পাবনার বেড়া উপজেলার নয়াবাড়ি গ্রামের বাসিন্দা ভ্যানচালক ময়ছের শেখ (৩৮)।

রোববার বিকালে পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার কাশীনাথপুরসংলগ্ন নয়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আমেরিকা প্রবাসী জনৈক বাবলু সিকদার রোববার বিকালে নয়াবাড়ি রোডে শাহীনুর জামে মসজিদের সামনে থেকে ময়ছেরের ভ্যানে ওঠেন। কাজের ফাঁকে তিনি ভ্যান থেকে নেমে যাওয়ার সময় তার ব্যাগ ভুলে ভ্যানের ওপর ফেলে যান।

প্রবাসী বাবলুর ব্যাগে তার যুক্তরাষ্ট্রের ভিসা, অন্যান্য জরুরি কাগজপত্র ও বাংলাদেশি ৪০ হাজার টাকাসহ মার্কিন ডলার ছিল। যার মোট মূল্য প্রায় আড়াই লাখ টাকা।

ময়ছের শেখ পরে ব্যাগটি পেয়ে স্থানীয়দের দেখিয়ে ব্যাগের মালিক বাবলু সিকদারের ঠিকানা খুঁজে বের করেন। এরপর তার হাতে ব্যাগটি তুলে দেন।

বাবলু সিকদার বলেন, ‘ব্যাগে আমার আমেরিকা যাওয়ার ভিসা ছিল। হারিয়ে গেলে মহবিপদে পড়তাম।’

ভ্যানচালক ময়ছের বলেন, ‘২০ বছর ধরে ভ্যান চালাই। জীবনে এ রকম আরও দুই একবার টাকা-পয়সা পেয়েছি। কিন্তু পরের জিনিসের প্রতি কোনো লোভ করিনি। তাই মালিককে খুঁজে ফেরত দিয়েছি। আমার ছেলেমেয়েকেও পরের জিনিস না নেয়ার শিক্ষা দিয়েছি।’

সাঁথিয়া উপজেলার কাশীনাথপুর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ডা. আমিরুল ইসলাম সানু বলেন, ‘ঘুষ-দুর্নীতিতে ভরা আমাদের এ সমাজ অনেক বড় শিক্ষা পেতে পারে এই দরিদ্র ভ্যানচালকের কাছে থেকে। যে তার লোভের জিহ্বা বড় না করে সততার হাতকে বড় করতে পেরেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত