অর্থাভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছে ৭ বছরের আলিফ

  শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:০৫ | অনলাইন সংস্করণ

অর্থাভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ছে ৭ বছরের আলিফ
শিশু আলিফ হোসেন। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরের এক দম্পতির একমাত্র ছেলে আলিফ হোসেন (৭)। জন্মের পর একটু বড় হতেই আলিফের হৃৎপিণ্ডে ছিদ্র ধরা পড়ে।

এরপর থেকেই চিকিৎসা চলছে আলিফের। এখন নতুন করে উপসর্গ দেখা দিয়েছে। মাঝেমধ্যেই বুকে প্রচণ্ড ব্যথা উঠলেই আলিফ জ্ঞান হারিয়ে ফেলে। তাই আগের তুলনায় সে এখন আরও বেশি অসুস্থ। ব্যথা কমলেও বিছানায় শুয়ে থাকতে হয় তাকে। অসুস্থ থাকায় তার আর মাদ্রাসায় যাওয়া হয় না।

ঢাকার চিকিৎসকরা আলিফের বাবা শফিকুল আর মা রোজিনাকে বলেছেন- আলিফের হৃৎপিণ্ডে অপারেশন করতে হবে।

উপজেলা সদর পৌর এলাকার চরুয়াপাড়া মহল্লার বাসিন্দা শফিকুল পেশায় একজন ভ্যানচালক। যেটুকু জায়গা ছিল একমাত্র ছেলে আলিফের চিকিৎসার জন্য বিক্রি করতে হয়েছে। ডাক্তার দ্রুত হার্ট অপারেশনের পরামর্শ দিলেও টাকার অভাবে সেটি করানো সম্ভব হচ্ছে না। এ কারণে দিন দিন আলিফ আরও অসুস্থ হয়ে পড়ছে।

ঢাকার হৃদরোগ ইন্সটিটিউট থেকে বলা হয়েছে, সরকারি এ হাসপাতালে অপারেশন করতে প্রায় তিন লাখ টাকা ব্যয় হবে। ছেলের অপারেশনের জন্য এত টাকা কোথায় পাবেন সেই দুশ্চিন্তায় পাগলপ্রায় বাবা শফিকুল।

শিশুটির মা রোজিনা বেগম জানান, মায়ের বাড়ির যে অংশ পাবেন আলিফের চিকিৎসার জন্য ভাইদের কাছ থেকে সেই অংশের টাকা এনে তাও ব্যয় করে ফেলায় হাত এখন শূন্য। এখন এমন কিছু নেই যা বিক্রি করে ছেলে আলিফের চিকিৎসার জন্য ব্যয় করবেন তারা।

এ অবস্থায় ছেলের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান, দানশীল মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন আলিফের বাবা-মা।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter