এ্যানী রহমানের গাড়িবহরে হামলার অভিযোগ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৬ | অনলাইন সংস্করণ

  নাজিরপুর প্রতিনিধি

ছবি- সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী শেখ এ্যানী রহমানের গাড়িবহরে হামলা ও গুলি ছোড়ার অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে শহরের দামোদর  ব্রিজ এলাকায় এ হামলার ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ হামলায় তিনজন আহত হয়েছেন। 

শেখ এ্যানী রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচীব হাফিজুর রহমান টোকনের স্ত্রী। তিনি পিরোজপুর-১ (সদর) আসনের আওয়ামী লীগের সাবেক সাংসদ এনায়েত হোসেন খানের মেয়ে। 

ওই গাড়িবহরে থাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মাকসুদুর রহমান লিটন যুগান্তরকে জানান, ওই রাতে এ্যানী আপার গাড়িরবহর শহরে প্রবেশ করার সময় দামোদর ব্রিজের কাছে বসে কিছু মুখোশধারী দুর্বৃত্তরা এ হামলা চালায় ও গুলি করে। তবে গুলি তার গাড়িতে লাগেনি। 

এ ঘটনার পর তার এক দেহরক্ষী  শটগান দিয়ে ফাঁকা গুলি ছোড়েন। এর পর দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনায় স্থানীয় লোকজন ও গাড়িবহরে থাকা  নেতাকর্মীরা হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। 

এ ব্যাপারে  শেখ এ্যানী রহমানের অভিযোগ, হামলার পর পুলিশের ভূমিকা রহস্যজনক।  

এ ব্যাপারে সদর থানা পুলিশের ওসি মো. জিয়াউল হক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ টহল জোরদার করা হয়েছে। 

পুলিশ সুপার মোহাম্মাদ সালাম কবির জানান, ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ সুপারসহ পুলিশের কর্মকর্তারা সেখানে পরিদর্শন করেছেন। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। 

এদিকে এর প্রতিবাদে বুধবার সকালে নাজিরপুরে এ্যানী রহমানের সমর্থকদের উদ্যোগে মিছিল ও পথসভার আয়োজন করা হয়েছে। 

উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন উপজেলার শ্রীরামকাঠী ইউপি চেয়ারম্যান  উত্তম কুমার মৈত্র, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি  মো. অহিদুজ্জামান খান ঠাণ্ডু, যুবলীগ নেতা বিপ্লব, বদিউজ্জামান কাঞ্চন প্রমুখ।