হাজীগঞ্জে মাদ্রাসার তিন ছাত্র নিখোঁজ

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  যুগান্তর ডেস্ক    ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৩ | অনলাইন সংস্করণ

চাঁদপুর

চাঁদপুরের হাজীগঞ্জে দুটি হাফেজিয়া মাদ্রাসা থেকে তিনজন মাদ্রাসার ছাত্র নিখোঁজ হয়েছে। মাদ্রাসায় পড়ালেখার চাপ ও ধরাবাঁধা নিয়মের কারণে এসব শিক্ষার্থী মাদ্রাসা থেকে পালিয়ে গেছে ধারণা করা হচ্ছে।

নিখোঁজ তিন ছাত্রের হলো জাহিদ সরকার (১১) ও রবিউল আউয়াল (১৭) কালচোঁ উত্তর ইউনিয়নের রঘুনাথপুর মাদ্রাসাতুল সুন্নাহ এবং আবু সায়েদ (১৩) ভাটরা দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার ছাত্র।

জাহিদ সরকার ও রবিউল আউয়াল ৫ সেপ্টেম্বর ভোরে মাদ্রাসা থেকে পালিয়ে যায়। আবু সায়েদ ৯ সেপ্টেম্বর মাদ্রাসায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়।

তিন ছাত্র নিখোঁজ হওয়ার ঘটনায় রঘুনাথপুর মাদ্রাসাতুল সুন্নাহর পরিচালনা কমিটির সদস্য ফজলুল হক ৫ সেপ্টেম্বর এবং আবু সায়েদের মা রোকেয়া বেগম ১৬ সেপ্টেম্বর থানায় পৃথক দুটি জিডি করেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে জাহিদ সরকার মতলব দক্ষিণ উপজেলার কাশিমপুর গ্রামের জামাল হোসেনের ছেলে, রবিউল আউয়াল একই উপজেলার নোয়াপাড়া গ্রামের বিল্লাল হোসেনের ছেলে আর আবু সায়েদ মাড়ামুড়া গ্রামের মৃত আবু তাহের মজুমদারের ছেলে।

মাদ্রাসাতুল সুন্নাহর দুই ছাত্র নিখোঁজের ঘটনাটি তদন্ত করেন হাজীগঞ্জ থানার এসআই একেএম মাহমুদুল হাসান কবির।

তিনি যুগান্তরকে বলেন, আমি মাদ্রাসায় দুই দিন এবং এক ছাত্রের বাড়িতে ঘটনাটির তদন্ত করতে গিয়েছি। মাদ্রাসার কর্তৃপক্ষ ও অধ্যয়নরত ছাত্রদের সঙ্গে কথা বলে মনে হচ্ছে পড়ালেখার চাপ ও ধরাবাঁধা নিয়মের কারণে দুই ছাত্র মাদ্রাসা থেকে পালিয়ে গেছে। তাদের উদ্ধারে কাজ চলছে।

জানতে চাইলে রবিউলের বাবা বিল্লাল হোসেন বলেন, এর আগেও তার ছেলে দুই থেকে তিনবার পালিয়ে গেছে। পরে আবার ফিরে এসেছে। আমরা এখনো আশায় আছি, যেখানেই যাক সহসায় সে ফিরে আসবে।

আবু সায়েদের মা রোকেয়া বেগম বলেন, ৬ সেপ্টেম্বর আবু সায়েদ মামার বাড়ি বেড়াতে যায়। সেখান থেকে ৯ সেপ্টেম্বর মাদ্রাসায় যাওয়ার কথা বলে সায়েদ বাড়ি থেকে বের হয়। কিন্তু সে মাদ্রাসায় যায়নি। আবু সায়েদের খোঁজ পাওয়ার জন্য রোকেয়া বেগম সবার সহযোগিতা চেয়েছেন।

হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন জানান, নিখোঁজ ছাত্রদের উদ্ধারে পুলিশের সব প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter