বন্দরে সেফটিক ট্যাংকে বিস্ফোরণে ভবনের ব্যাপক ক্ষতি, আহত ৪

  বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৭ | অনলাইন সংস্করণ

সেফটিক ট্যাংক বিস্ফোরণে ২টি ভবনের ব্যাপক ক্ষতি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় সেফটিক ট্যাংক বিস্ফোরণে ২টি ভবনের ব্যাপক ক্ষতি হয়। এ সময় ৪ জন আহত হয়েছেন।

বুধবার উপজেলার একরামপুর আরসিম এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন আলম (৩০) বাদল (১৯), জসিম (৪৫) ,ফারুক(২০)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই পথচারী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে একরামপুর এলাকার আকিজ ফ্লাওয়ার মিলগেটের বিপরীত দিকে রফিকুল ইসলাম ও আব্দুল হামিদের তৃতীয়তলা ভবনের নিচতলার সেফটিক ট্যাংকে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ভবন মালিকের ফার্মেসি দোকানের মেঝে (ফ্লোর) ৪ ফুট ওপড়ে উঠে যায়। পাশের ভবনের ২টি দোকানের ফ্রিজসহ সব মালামাল দুমড়েমুচড়ে যায়।

এ সময় দোকানে চা পান করতে আসা ৪ পথচারী আহত হন। তবে ক্ষতিগ্রস্ত ভবনের কক্ষে বিস্ফোরণের সময় কেউ ছিল না বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, ভবন দুটি দুই বছর আগে নির্মাণ করা হয়। সেফটিক ট্যাংকের মুখ খোলা ছিল। দুই বছর আগে ড্রেন নির্মাণের সময় এখানে গ্যাসলাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এবারও হয়তো তাই হয়েছে বলে তারা জানান।

এ ব্যাপারে আহত প্রত্যক্ষদর্শী খোকন জানান, সকাল সাড়ে ১০টায় আকিজ ফ্লাওয়ার মিলগেটের বিপরীত দিকে রফিকুল ইসলামের তিনতলা ভবনের নিচতলায় হঠাৎ বিকট শব্দে সেফটিক ট্যাংকে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় রুবেল ফার্মা, তামিম ভারাইটিজ স্টোর ও মা সুমাইয়া চা স্টল উড়ে যায়। সেফটিক ট্যাংক বিস্ফোরণের পর রফিকুল ইসলামের তৃতীয়তলা এবং তার পাশে আব্দুল হামিদ মিয়ার তৃতীয়তলার বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়। ভাড়াটিয়ারা আতংকে প্রাণরক্ষার্থে নিচে নেমে আসে।

ক্ষতিগ্রস্ত রুবেল ফার্মার মালিক রুবেল কান্নাজড়িত কণ্ঠে জানান, আমার সব শেষ হয়ে গেছে। আমার দোকান উড়ে গেছে।এতে আমার প্রায় ২ লাখ টাকার ওষুধ নষ্ট হয়ে গেছে।

এ ব্যাপারে বিল্ডিং মালিক রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এ ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। ২টি ভবন বর্তমানে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

এ ব্যাপারে এসআই হানিফ জানায়, বিস্ফোরণে ব্যাপক ক্ষতি হয়েছে। ভবনটি নির্মাণে বিল্ডিং কোড মানা হয়নি। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×