স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  রাজশাহী ব্যুরো ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫২ | অনলাইন সংস্করণ

মৃত্যুদণ্ড

রাজশাহীতে স্ত্রী হত্যার দায়ে আবদুল কুদ্দুস নামে (৩০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার সুলতানা জনাকীর্ণ এক আদালতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবদুল কুদ্দুস রাজশাহী জেলার বাগমারা উপজেলার সাইধারা গ্রামের মেহের আলীর ছেলে।

এ মামলায় কুদ্দুসের মা মাসেকা বেওয়াসহ (৫০) আরও তিনজন আসামি ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, ২০০৫ সালে আবদুল কুদ্দুসের সঙ্গে বাগমারার পার্শ্ববর্তী নওগাঁ জেলার মান্দা উপজেলার শিলগ্রামের আক্কাছ আলী প্রামাণিকের মেয়ে শামিমা আক্তারের (২৪) বিয়ে হয়। বিয়ের পর কুদ্দুস যৌতুকের জন্য তার স্ত্রীকে প্রায়ই নির্যাতন করতেন।

২০১১ সালের ৪ নভেম্বর রাতে কুদ্দুস যৌতুকের দাবিতে তার স্ত্রী শামিমাকে নির্যাতন ও শ্বাসরোধে হত্যা করেন। এরপর ঘটনাটি তিনি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ারও জন্য গ্রামের প্রচার করেন। কিন্তু গ্রামের লোকজনসহ শামিমার পরিবারের লোকজন এটি মেনে নিতে পারেননি।

ফলে পরদিন ৫ নভেম্বর শামিমার বাবা আক্কাশ আলী বাদী হয়ে আব্দুল কুদ্দুস ও তা মা মাসেকা বেওয়াসহ ৪ জনকে আসামি করে বাগমারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে ময়নাতদন্তের প্রতিবেদনেও শামিমাকে শ্বাসরোধে হত্যার বিষয়টি প্রমাণিত হয়। মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল কুদ্দুশ ও তার মাসহ ৪ জনের বিরুদ্ধে পরবর্তীতে আদালতে চার্জশিট দাখিল করেন। বুধবার বিচারক এ রায় ঘোষণা করেন।

রাজশাহী জেলা আদালতের পরিদর্শক খুরশীদা বানু কণা জানান, রায় ঘোষণার সময় চার আসামি আদালতে হাজির ছিলেন। কিন্তু তিনজনকে খালাস দেয়া হলেও কুদ্দুসকে মৃত্যুদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার পর কুদ্দুসকে কারাগারে পাঠানো হয়েছে।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন বজলে তৌহিদ আল হাসান বাবলা। তিনি বলেন, অন্য তিনজন আসামির খালাস পাওয়াটা ঠিক আছে। তবে আসামি কুদ্দুস ন্যায়বিচার পাননি। এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×