তীব্র স্রোত ও নাব্যতা সংকট

শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে ৭ শতাধিক যানবাহন আটকা

  মাদারীপুর প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৭ | অনলাইন সংস্করণ

শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে ৭ শতাধিক যানবাহন আটকা
ছবি- যুগান্তর

অব্যাহত পানিবৃদ্ধিতে পদ্মায় আবারও তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হয়েছে। এতে উভয় ঘাটে সাত শতাধিক যানবাহন আটকা পড়েছে। চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী ও শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল থেকে কোনোমতে ৩-৪টি ফেরি স্রোতের প্রতিকূলে দীর্ঘ সময় ব্যয় করে চলাচল করছে।

বিআইডব্লিউটিসি ব্যবস্থাপক সালাম হোসেন জানান, পদ্মায় পানিবৃদ্ধি কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের লৌহজং টার্নিংয়ে তীব্র ঘূর্ণিস্রোতের সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে উজানে ব্যাপক নদীভাঙনে পলি স্রোতে ভেসে এসে নাব্যতা সংকট প্রকট করছে। এতে ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

কাঁঠালবাড়ীঘাটে যাত্রীবাহী পরিবহন, উভয় ঘাটে সাত শতাধিক যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

গত সোমবার রাত থেকেই এ রুটের ৬টি ডাম্ব ফেরি, একটি রো রো ফেরিসহ অধিকাংশ ফেরি বন্ধ হয়ে যায়। একটি রো রো ফেরিসহ ৩-৪টি ফেরি ধারণক্ষমতার কম যানবাহন নিয়ে দ্বিগুণেরও বেশি সময় ব্যয় করে কোনোমতে চলছে।

এদিকে বুধবার রাতে ২০টি যানবাহন ও দুই শতাধিক যাত্রী নিয়ে একটি ফেরি ডুবোচরে আটকা পড়েছে। ফেরি পারাপারে অচলাবস্থায় উভয় ঘাটে যানবাহনে দীর্ঘলাইন পড়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×