কসবা সীমান্তে বিএসএফ’র হামলা, চারজন গুলিবিদ্ধ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়া ম্যাপ

ভারতের সীমান্তরক্ষা বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) এক সদস্য ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ঢুকে গরু ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী বাধা দিলে বিএসএফ সদস্যরা গুলিবর্ষণ করে। বাড়িঘরে হামলা চালায়। এতে চার বাংলাদেশি গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়। এ সময় বিএসএফ খালেক মিয়া নামে এক বৃদ্ধকে ধরে নিয়ে যায়।

শনিবার সকালে সীমান্তে বিজিবি ও বিএসএফ’র পতাকা বৈঠকের পর খালেক মিয়াকে ফেরত দিয়েছে বিএসএফ।

শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নে মাদলা সীমান্তে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন, উপজেলার বায়েক ইউনিয়নের মাদলা গ্রামের শাজাহান, রাসেল, নান্নু ও ফারুকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের ওইদিন সন্ধ্যায় কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে শাজাহান ও ফারুকের অবস্থা অবনতি হলে রাতেই উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এলাকাবাসী জানায়, শুক্রবার বিকালে কসবা উপজেলার বায়েক ইউনিয়নের মাদলা গ্রামে গরু চড়াচ্ছিল এলাকাবাসী। এ সময় এক বিএসএফ জওয়ান এসে গরুটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এলাকাবাসী বাধা দিলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়।

পরে বিএসএফ জওয়ান তার ক্যাম্পে খবর দিলে আরও ২০-২৫ জওয়ান সীমান্তের অন্তত ৪০০ মিটার ভিতরে ঢুকে মাদলা এলাকায় হামলা চালায় এবং টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এতে চারজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়।

মাদলা গ্রামের বাসিন্দারা জানান, বাংলাদেশের ৪-৫শ’ গজ ভেতরে ঢুকে বিএসএফ জওয়ানরা বেশ কয়েকটি বাড়িঘর ভাংচুর করেছে। এ সময় গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter