মনপুরায় সাগরে মিলল নিখোঁজদের একজনের লাশ

  মনপুরা (ভোলা) প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪২ | অনলাইন সংস্করণ

মনপুরায় সাগরে মিলল নিখোঁজদের একজনের  লাশ
মনপুরায় নিখোঁজ জেলেদের স্বজনদের আহাজারি। ছবি: যুগান্তর

চট্টগ্রামের কর্ণফুলী নদী সংলগ্ন সাগরে জলদস্যূদের হামলার পর নিখোঁজ এক জেলের লাশ মনপুরার সাগর উপকূল থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরও দুই জেলে নিখোঁজ রয়েছে।

রোববার সকালে সাগর থেকে কামাল উদ্দীনের লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ অপর দুই জেলের নাম মো. মফিজ ও নজরুল ইসলাম। তাদের বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২ ও ৩ নং ওয়ার্ডে।

এর আগে এ খবর শনিবার মনপুরায় আসলে নিখোঁজ জেলেদের পরিবারের কান্নায় আকাশ-বাতাস ভারি হয়ে উঠে। পরিবারের সদস্যদের মধ্যে অনেকে স্বজন হারানোর শোকে জ্ঞান হারিয়ে ফেলেন।

মুক্তারমালা-২ ট্রলারের মাঝি আবুল কালাম ও দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লাহ কাজল যুগান্তরকে জানান, শুক্রবার রাতে ইলিশ শিকারের জন্য চট্টগ্রামের বেঙ্গল কোম্পানির মুক্তার মালা-২ ট্রলারে করে কর্ণফুলী নদীর খাড়ীর গ্রীন ভয়া সংলগ্ন সাগর মোহনায় পৌঁছালে দস্যুরা স্পিডবোটে করে এসে ট্রলারে হামলা করে। এ সময় তারা এলোপাতাড়ি মেরে ২১ জেলেকে সাগর মোহনায় ফেলে দেয়।

পরে সাগরে ভাসতে থাকা ২১ জেলের মধ্যে ১৮ জেলেকে ওই দিনই বেঙ্গল কোম্পানির অপর দুই ট্রলার উদ্ধার করে নেয়। কিন্তু ৩ জেলে নিখোঁজ থাকে।

রোববার সকালে নিখোঁজ ৩ জেলের মধ্যে এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে ২ জেলে। মুক্তারমালা-২ ট্রলারে থাকা ২১ জেলের বাড়ি মনপুরা উপজেলায়। এরা সবাই একে অপরের আত্মীয় বলে জানান আবুল কালাম মাঝি।

এ ব্যাপারে মনপুরা থানা ওসি মো. ফোরকান আলী জানান, চট্রগ্রাম কর্নফুলী নদীতে জলদস্যুদের হামলার শিকারে নিখোঁজদের বিষয়ে আমাকে কেউ এখনও বলেনি। তবে এ বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছি। ঘটনাটি অন্য থানার আওতায়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×