মসজিদের মোতাওয়াল্লী নিয়ে সংঘর্ষে বরলেখায় আহত ৪০

  বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৪ | অনলাইন সংস্করণ

দুই গ্রুপের সংঘর্ষে আহতদের কয়েকজন
দুই গ্রুপের সংঘর্ষে আহতদের কয়েকজন

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় গ্রামের মসজিদের মোতাওয়াল্লী নিয়ে বিরোধের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে উভয় পক্ষের ৪০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ২৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রোববার সকালে উপজেলার হাকালুকি হাওরপাড়ের সুজানগর ইউনিয়নের ভোলাকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গ্রামের মসজিদের মোতাওয়াল্লী নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে বলে গ্রামের লোকজন জানিয়েছেন।

স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমরুল ইসলাম লাল ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও থমথমে পরিস্থিতি বিরাজ করায় পুলিশ মোতায়েন অব্যাহত থাকতে দেখা গেছে।

সরেজমিনে জানা গেছে, ভোলারকান্দি গ্রামের জামে মসজিদের মোতাওয়াল্লী নিয়ে গ্রামে দুইটি গ্রুপের সৃষ্টি হয়। একপক্ষের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান মোতাওয়াল্লী মোক্তার আলী ও অপরপক্ষের নেতৃত্বে রয়েছেন ইউপি মেম্বার মাসুক আহমদ। মোক্তার আলীর বাড়ির সামনে তার মালিকানাধীন একটি মুদির দোকান রয়েছে।

রোববার সকাল ১০টার দিকে তুচ্ছ ঘটনায় কথা কাটাকাটির একপর্যায়ে একরাম আলী মসজিদ কমিটির মোতাওয়াল্লী মোক্তার আলীর মাথায় আঘাত করেন। এরপর দুই পক্ষের লোকজন লাঠিসোটাসহ দেশিয় অস্ত্র নিয়ে নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়।

এতে মোতাওয়াল্লী মোক্তার আলী, তার পক্ষের আফতার আলী, মইন উদ্দিন, হাফিজুর রহমান, ছায়াদ আহমদ, আবুল হোসেন, আবু বক্কর, ওবায়দুর রহমান, নজই মিয়া, ছলু মিয়া, আফজাল উদ্দিন, মালিক উদ্দিন, কমরুন নেছা প্রমুখ আহত হন।

অপর পক্ষের আহতরা হলেন কাশিম আলী, ইসলাম উদ্দিন, নিজাম উদ্দিন, একরাম আলী, পাখি মিয়া, সজ্জাদ আলী, সৈয়দ আলী, ইকবাল হোসেন, আব্দুল হাসিম, আতাউর রহমান, আফিয়া বেগম, নেয়ারুন বেগম প্রমুখ।

আহত মোতাওয়াল্লী মোক্তার আলী অভিযোগ করেন, ইউপি মেম্বার মাসুকের নেতৃত্বে তার ওপর অতর্কিত হামলা চালিয়ে তার দোকান ভাংচুর ও লুটপাট করা হয়েছে। এরপর নিরীহ লোকজনকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ইটপাটকেল নিক্ষেপ করে আহত করা হয়েছে।

ইউপি মেম্বার মাসুক আহমদ জানান, মোক্তার আলী গ্রামের মুরব্বি হয়েও নিরীহ লোকজনকে মারধর করেছেন। তিনি বিবাদ মিটাতে গিয়ে হামলার শিকার হয়েছেন। মোক্তার আলী ও তার পক্ষের লোকজনের সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বড়লেখা থানার এসআই প্রভাকর রায় জানান, সংঘর্ষের খবর পেয়ে চারজন অফিসারসহ এক দল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয়পক্ষের আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

সংঘর্ষের ঘটনায় গ্রামে থমতমে পরিস্থিতি বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×