রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশন চালু

  রাজশাহী ব্যুরো ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৬ | অনলাইন সংস্করণ

রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশন উদ্বোধন
রাজশাহীতে ই-ট্রাফিক প্রসিকিউশন উদ্বোধন। ছবি: যুগান্তর

ই-ট্রাফিক প্রসিকিউশন চালু করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। সোমবার বেলা ১১টার দিকে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আরএমপি কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

আরএমপির ট্রাফিক বিভাগ নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। সড়ক নিরাপত্তায় প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়ার আহ্বান জানান আরএমপি কমিশনার বলেন, নগরীর সড়ক ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরাতে আরএমপি কার্যকরী নানান পদক্ষেপ নিয়েছে। বিশেষ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ট্রাফিক পুলিশ নিয়োগ দেয়া হয়েছে। ট্রাফিক পুলিশ কাজে রোভার স্কাউট সদস্যদের সম্পৃক্তকরণ ছাড়াও জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, এরই মধ্যে নগরের বিভিন্ন পয়েন্টে ট্রাফিক চেকপোস্ট জোরদার করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে নেয়া হচ্ছে ব্যবস্থা। সভা-সমাবেশ ছাড়াও জনসচেতনতায় লিফলেট বিতরণ, বিভিন্ন পয়েন্টে ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়েছে।

সদ্য চালু হওয়া ই-ট্রাফিক প্রসিকিউশন নগর পুলিশের ট্রাফিক ব্যবস্থায় গতি আনবে জানিয়ে কমিশনার বলেন, ট্রাফিক বিভাগের দায়েরকৃত মামলার জরিমানা আদায় পদ্ধতি সহজ করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। এই ইলেকট্রনিকস পদ্ধতিতে ঝামেলা ছাড়াই জরিমানার অর্থ পরিশোধ করতে পারবেন সংশ্লিষ্টরা।

এরই অংশ হিসেবে নগরীর ২৫টি পয়েন্টে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ক্যাশ এজেন্ট পয়েন্ট স্থাপন করা হয়েছে। এর আগে গত ৯ মে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড ও গ্রামীণফোন লিমিটেডের সঙ্গে এ সংক্রান্ত চুক্তি করে আরএমপি। উদ্বোধনী অনুষ্ঠানে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, উপপুলিশ কমিশনার (সদর) তানভীর হয়দার চৌধুরী, উপকমিশনার (বোয়ালিয়া) আমির জাফর, উপকমিশনার (মতিহার) সাজিদ হোসেন, উপকমিশনার (শাহমখদুম) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, উপকমিশনার (ডিবি) আবু আহাম্মদ আল মামুন, উপকমিশনার (পিওএম) মুহাম্মদ সাইফুল ইসলাম, উপপুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) জয়নুল আবেদীন এবং উপপুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বাণ চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে পরিবহন মালিক ও শ্রমিক নেতারাও উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×