ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত আজাদের লাশ গ্রামের বাড়িতে

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫১ | অনলাইন সংস্করণ

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত আবুল কালাম আজাদ

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আবুল কালাম আজাদের লাশ দেশে এসেছে। মঙ্গলবার সকাল সোয়া ৮টায় রিজেন্ট এয়ারওয়েজে লাশটি আনা হয়।

আবুল কালাম আজাদের লাশ গ্রামের বাড়িতে পৌঁছালে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

নিহত আজাদ উপজেলার ১৫ নম্বর বুড়িশ্চর ইউনিয়নের হানিফ ফকির বাড়ি মৃত জেবল হোসাইনের ছেলে।

গত ৯ সেপ্টেম্বর ব্যবসায়িক কাজে মাসকাট থেকে সাহাম যাওয়ার পথে সুয়েক এলাকায় তিনি দুর্ঘটনার শিকার হন। সংকটাপন্ন অবস্থায় হাসপাতালের আইসিইউতে চিকিৎসায় ছিলেন। গুরুতর আঘাতে তার মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। মস্তিষ্কে দুবার অস্ত্রোপ্রচার করা হয়। বুধবার সন্ধ্যায় ওমানের সোহার সরকারি জেনারেল হাসপাতালে তিনি মারা যান।

জানা গেছে, ১৯৯০ সালে ওমান প্রবাসী হন আজাদ। প্রথম দিকে তিনি থাকতেন ওমানের বাণিজ্যিক শহর জালান বানি বুয়ালি এলাকায়। তার উদ্যোগেই গড়ে উঠে জালানের বাংলাদেশ নামে স্কুলটি। তিনি ছিলেন এ স্কুলের সাবেক চেয়ারম্যান।

পরে ২০১০ সালে তিনি স্ত্রী রাশেদা বেগম রাসু এবং দুই ছেলে আরিফ আজাদ ও আকাশ আজাদকে নিয়ে বসবাস শুরু করেন সাহাম শহরে। সেখানে তিনি কার্গো ব্যবসা করতেন বলেন জানান তার মামা শ্বশুর চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম। তিনি জানান, আজাদ ওমানের ব্যবসার পাশাপাশি রাজনীতি ও এলাকার সমাজসেবায় বেশ সক্রিয় ছিলেন। তিনি আওয়ামী লীগ ওমান কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য। দেশে তিনি চট্টগ্রামের হাটহাজারী আওয়ামী লীগের সাবেক সদস্য ও বুড়িশ্চর ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

দেশে পাঠানোর জন্য সোমবার সকালে আজাদের লাশ সোহার হাসপাতাল মর্গ থেকে মাসকাট আনা হয়। এর আগে সাহাম ও সোহার প্রবাসী বাঙালিরা মর্গ এলাকায় তাকে শেষ বিদায় জানান। দুপুরে মাসকাটের কুরুম রয়েল মর্গ প্রাঙ্গণে তাকে শেষ শ্রদ্ধা জানান মাসকাটের প্রবাসী বাঙালিরা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter