রাঙ্গাবালীতে বিদেশ পাঠানোর নামে প্রতারণা, ৪ জনের বিরুদ্ধে মামলা

  রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৮ | অনলাইন সংস্করণ

পটুয়াখালী

বিদেশ পাঠানোর নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ৪ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের খাসমহল গ্রামের দুলাল প্যাদার স্ত্রী কুলসুম বেগম বাদী হয়ে মঙ্গলবার গলাচিপা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি করেন।

মামলায় আসামিরা হলেন নিজাম হাওলাদার (৪০), তহমিনা বেগম (৪২), আ. মজিদ হাওলাদার (৬২) ও সাইফুল (৩৫)। তাদের বাড়ি উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের খাসমহল গ্রামে।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, আসামিরা প্রতারক ও ভুয়া আদম ব্যবসায়ী। আসামিদের কয়েকজন আত্মীয়স্বজন বিদেশ বসবাস করছে। সেই নাম ভাঙিয়ে তারা এলাকায় আদম ব্যবসা শুরু করে। দীর্ঘদিন ধরে কুলসুম তার বেকার ছেলে রমজান হাসানকে বিদেশে পাঠানোর চেষ্টা করে আসছে। বাদী এ বিষয়টি আসামিদের সঙ্গে আলোচনা করে।

একপর্যায়ে ৪ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে কুলসুমের ছেলেকে চাকরি দিয়ে সৌদি আরব পাঠানোর প্রতিশ্রুতি দেয় আসামিরা। এ কথায় রাজি হয়ে ২০১৭ সালের ২৬ ডিসেম্বর আসামিদের হাতে ধার্যকৃত টাকা তুলে দেন কুলসুম। কিন্তু টাকা দেয়ার পর রমজান হাসানকে বিদেশ না পাঠিয়ে বিভিন্ন অজুহাতে ঘুরাতে থাকে তারা।

এনিয়ে স্থানীয়ভাবে সালিশ বিচারও হয়। তবুও টাকা চাইলে বাদীকে খুন-জখমের হুমকি দেয় আসামিরা।

কুলসুম বেগম বলেন, আমার স্বামী ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী। ছেলে বেকার থাকায় তাকে বিদেশ পাঠানোর জন্য আসামিদের কাছে টাকা দিছি। কিন্তু বিদেশ পাঠানো তো দূরের কথা আসামিরা প্রভাবশালী হওয়ায় সেই টাকা চাইলেও ফেরত পাচ্ছি না। উল্টো আমাদের বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। নিরুপায় হয়ে আদালতে মামলা করছি। আমি আমার টাকা ফেরত চাই।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×