বরিশাল সিটির মেয়র ও ৩১ কাউন্সিলরের ফলাফল ঘোষণা

  বরিশাল ব্যুরো ০৩ অক্টোবর ২০১৮, ২১:৩২ | অনলাইন সংস্করণ

বরিশাল সিটি করপোরেশন

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে বিজয়ী ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। এছাড়া সংরক্ষিতসহ ৩১ কাউন্সিলরের ফলাফল ঘোষণা হয়েছে।

তবে নানা অনিয়মের অভিযোগে ৯ কেন্দ্রে শুধুমাত্র কাউন্সিলর পদে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুর ২টায় বরিশাল নির্বাচন অফিসারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন রিটার্নিং অফিসার মুজিবুর রহমান।

১২৩টি কেন্দ্রের মধ্যে ১১৪ কেন্দ্রের ফলাফল অনুসারে আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৯৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ১৩ হাজার ৭৭৬ ভোট।

এছাড়াও ২৪ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত ৭ নারী কাউন্সিলরকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। সংরক্ষিত আসনে নির্বাচিত হয়েছেন ১নং সংরক্ষিত ওয়ার্ডে মিনু রহমান, ২নং ওয়ার্ডে জাহানারা বেগম, ৩নং ওয়ার্ডে কহিনুর বেগম, ৪নং ওয়ার্ডে আয়শা ত্যেহিদ লুনা, ৭নং ওয়ার্ডে ছালমা আক্তার শিলা, ৮নং ওয়ার্ডে রেশমি বেগম, ১০নং ওয়ার্ডে রাশিদা পারভীন।

সাধারণ কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডে একেএম মতুর্জা আবেদীন, ৩নং ওয়ার্ডে সৈয়দ হাবিবুর রহমান, ৪নং ওয়ার্ডে তৌহিদুল ইসলাম বাদশা, ৫নং ওয়ার্ডে কেফায়েত হোসেন রনি, ৬নং ওয়ার্ডে খান মো. জামাল হোসেন, ৭নং ওয়ার্ডে রফিকুল ইসলাম খোকন, ৮নং ওয়ার্ডে সেলিম হাওলাদার, ৯নং ওয়ার্ডে হারুন অর রশিদ, ১০নং ওয়ার্ডে এটিএম শহিদুল্লাহ কবীর, ১১নং ওয়ার্ডে মজিবর রহমান, ১২নং ওয়ার্ডে মো. জাকির হোসেন ভুলু, ১৩নং ওয়ার্ডে মেহেদী পারভেজ খান, ১৫নং ওয়ার্ডে লিয়াকত হোসেন খান লাবলু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ১৬নং ওয়ার্ডে মোশারফ আলী খান বাদশা (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ১৮নং ওয়ার্ডে মীর জাহিদুল কবীর জাহিদ, ১৯নং ওয়ার্ডে গাজী নঈমুল হোসেন লিটু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ২০নং ওয়ার্ডে জিয়াউর রহমান, ২১নং ওয়ার্ডে শেখ সাইদ আহম্মেদ মান্না, ২৫নং ওয়ার্ডে সাইদুর রহমান জাকির, ২৬নং ওয়ার্ডে হুমায়ুন কবীর, ২৭নং ওয়ার্ডে নুরুল ইসলাম, ২৮নং ওয়ার্ডে জাহাঙ্গীর হোসেন, ২৯নং ওয়ার্ডে ফরিদ আহম্মেদ, ৩০নং ওয়ার্ডে কালাম মোল্লা নির্বাচিত হয়েছেন।

স্থগিত থাকা ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে ৬ সাধারণ কাউন্সিলর এবং ৩ সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

রিটার্নিং অফিসার জানান, ৯ কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো ৪, ৫৮, ৬৭, ৬৮, ৮২, ৮৩, ৮৭, ৯৪ এবং ৯৯নং কেন্দ্র। এই কেন্দ্রে কবে ভোট নেয়া হবে তা এখনো সুনির্দিষ্ট করা হয়নি। তবে আগামী ১৩ অক্টোবর একটি সম্ভাব্য তারিখের কথা বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ১ লাখ ৩৯ হাজার ১৫১ ভোট কাস্ট করা হয়েছে। ভোটের হার ৬২ ভাগ। তবে নানা অনিয়মের অভিযোগে এই ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। তদন্ত শেষে নির্বাচনের দুই মাস ৩ দিনের মাথায় ফলাফল ঘোষণা করা হলো।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×