ডিজিটাল আইনে সাংবাদিকদের ভয় পাওয়ার কিছু নেই: তথ্যসচিব

  কুয়াকাটা প্রতিনিধি ০৫ অক্টোবর ২০১৮, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

ডিজিটাল আইনে সাংবাদিকদের ভয় পাওয়ার কিছু নেই: তথ্যসচিব
ছবি: যুগান্তর

তথ্যসচিব আবদুল মালেক বলেছেন, ডিজিটাল বাংলাদেশে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে যারা গুজব সৃষ্টি করবে তাদের ছাড় দেয়া হবে না। এসব গুজব সৃষ্টিকারীদের সরকার কঠোর হাতে দমন করবে। তবে সাংবাদিকদের ভয় পাওয়ার কিছু নেই। কারণ এর সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই।

শুক্রবার দুপুরে পটুয়াখালীর কুয়াকাটায় পৌরসভার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগবিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যসচিব বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন, আর তার কন্যা মমতাময়ী প্রধানমন্ত্রী দেশে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করেছেন। বিশ্বে আজ শেখ হাসিনা এক অপ্রতিরোধ্য নেতৃত্বের নাম।

শেখ হাসিনার নামের কাছে অনেক নাম ম্লান হয়ে গেছে উল্লেখ করে তথ্যসচিব বলেন, আন্তর্জাতিক যত সংস্থা প্রকাশনা বের করে তাদের কোনো প্রকাশনায় বাংলাদেশের বুভুক্ষ কোনো মানুষের ছবি এখন আর ছাপা হয় না। উন্নত দেশের তালিকায় বাংলাদেশের ছবি ছাপা হয়।

কুয়াকাটা পৌর মেয়র আবদুল বারেক মোল্লার সভাপতিত্বে কুয়াকাটা পর্যটন যুব পান্থনিবাস মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য সচিব আরও বলেন, প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগে রয়েছে নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, আশ্রয়ণ প্রকল্প, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, শিক্ষা সহায়তা কর্মসূচি ও একটি বাড়ি একটি খামার প্রকল্প। এসব পদক্ষেপের মাধ্যমে মানুষের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার।

তিনি বলেন, বিএনপি জামায়াত জোট সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করার ফলে বাংলাদেশের ৩২ হাজার কোটি টাকার ক্ষতি করেছে। এ ক্ষতিপূরণ দিয়ে জনগণের কাছে ভোট চাওয়া উচিত বিএনপির।

তথ্যসচিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কুয়াকাটার প্রতি বিশেষ খেয়াল আছে। তিনি কুয়াকাটার সি-বিচ ভাঙনের কবল থেকে রক্ষার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করার আশ্বাস ব্যক্ত করেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে তাকে বিভিন্ন সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে একটি মানপত্র তুলে দেন সোহাগ রহমান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×