২১ আগস্ট গ্রেনেড হামলা, রায় ঘিরে চট্টগ্রামেও কড়া সতর্কাবস্থা

  যুগান্তর রিপোর্ট ১০ অক্টোবর ২০১৮, ১২:০০ | অনলাইন সংস্করণ

২১ আগস্ট গ্রেনেড হামলা, রায় ঘিরে চট্টগ্রামেও কড়া সতর্কাবস্থা
ছবি: সংগৃহীত

২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় চট্টগ্রামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক সতর্কাবস্থায় রয়েছে ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পোশাকে এবং সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন হয়েছে।

ইতিমধ্যে নারকীয় সেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার জন্য প্রস্তুত আদালত। এরই মধ্যে আদালতে উপস্থিত হয়েছেন রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা। লুৎফুজ্জামান বাবর-আব্দুল সালাম পিন্টুসহ মামলায় গ্রেফতার থাকা ৩১ আসামিকেও আনা হয়েছে আদালতে।

১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে নৃশংস ওই গ্রেনেড হামলা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিল; বুধবার তার বিচার মিলতে যাচ্ছে।

রায় ঘিরে সবার নজর এখন আদালতের দিকে। যেকোনো মুহূর্তে রায় ঘোষণা হতে পারে।

গত ১৮ সেপ্টেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন রায় ঘোষণার দিন ধার্য করেন।

১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে ভয়াবহ নৃশংস ওই গ্রেনেড হামলা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিল। আজ তার বিচার মিলতে যাচ্ছে।

ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন বেলা পৌনে ১২টার পর কোনো এক সময় হত্যা ও বিস্ফোরক আইনে করা আলোচিত দুই মামলার রায় ঘোষণা করবেন।

এদিকে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে মঙ্গলবার থেকে নগরের ১৭টি পয়েন্টে অবস্থান নেয় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। বুধবার সকাল ৯টা থেকেও নগরীর লালদীঘি মাঠসহ ১৭টি স্পটে অবস্থানের বিষটি নিশ্চিত করেছে দলটি।

সকাল থেকে রায়কে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী কড়া নিরাপত্তা বলয় তৈরি করেছে নগরজুড়ে। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপি অফিসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদুল হাসান সাংবাদিকদের বলেন, বহুল আলোচিত এ রায়কে কেন্দ্র করে যাতে কোনো প্রকার নাশকতা ও বিশৃঙ্খলা না সৃষ্টি হয় সে ব্যাপারে নগর পুলিশের পূর্ণ প্রস্তুতি রয়েছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পোশাকে এবং সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা নিয়ে অরাজকতা ও নাশকতা করতে পারে বিএনপি-জামায়াত। তারা জানমালের ক্ষতি ও জননিরাপত্তা বিঘ্নিত করতে পারে। তাই আমরা রাজপথে থেকে জনগণ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করব।

ঘটনাপ্রবাহ : ২১ আগস্ট গ্রেনেড হামলা

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter