বগুড়ার সোনাতলায় ১২ মুক্তিযোদ্ধার নামে ১২ সড়কের নামকরণ

  বগুড়া ব্যুরো ১১ অক্টোবর ২০১৮, ২১:৫৫ | অনলাইন সংস্করণ

বগুড়া

বগুড়ার সোনাতলা উপজেলার ১২ জন মুক্তিযোদ্ধার সম্মানে ১২ সড়কের নামকরণ করা হয়েছে। এতে মুক্তিযোদ্ধার স্বজন ও গ্রামবাসীদের মাঝে খুশি হয়েছেন।

সোনাতলা উপজেলা পরিষদ এটা বাস্তবায়ন করছে। এতে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন।

সড়কগুলো হচ্ছে: সোনাতলা রেলগেট থেকে ব্যাঙেরঘাট সড়কটির নামকরণ করা হয়েছে শহীদ বীর মুক্তিযোদ্ধা তবারক হোসেন সাবু সড়ক, খানপাড়া থেকে চমরগাছা সড়কটির নামকরণ করা হয়েছে মুক্তিযোদ্ধা আব্দুর রউফ কালু সড়ক, সোনাতলা উপজেলার দক্ষিণ গেট থেকে সুজাইতপুর প্রথম রেলগেট পর্যন্ত সড়কটির নামকরণ করা হয়েছে মুক্তিযোদ্ধা আব্দুল করিম সড়ক, রানীরপাড়া তিনমাথা মোড় থেকে নামাজখালী পর্যন্ত সড়কটির নামকরণ করা হয়েছে মুক্তিযোদ্ধা আব্দুল গনি সড়ক, কাবিলপুর নাপিতবাড়ী মোড় থেকে চক নন্দন পর্যন্ত সড়কটির নামকরণ করা হয়েছে শহীদ মুক্তিযোদ্ধা কলিম উদ্দিন সড়ক, হরিখালী বাজার থেকে গজারিয়া সড়কটির নামকরণ করা হয়েছে শহীদ তোতা মিয়া সড়ক, উত্তর করমজা থেকে সাতবেকী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটির নামকরণ করা হয়েছে শহীদ বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক সড়ক, ভেলুরপাড়া চারমাথা থেকে চরপাড়া মাঝিপাড়া পর্যন্ত সড়কটির নামকরণ করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন সড়ক, চরপাড়া মাঝিপাড়া থেকে করমজা সড়কটির নামকরণ করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ সড়ক, চরপাড়া থেকে কুশাহাটা সড়কটির নামকরণ করা হয়েছে আব্দুস সালাম রঞ্জু সড়ক, খাজার মোড় থেকে চারালকান্দী সড়কটির নামকরণ করা হয়েছে সায়েদ আলী সড়ক, শিহিপুর কলেজ থেকে শিহিপুর বটতলা সড়কটির নামকরণ করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা রমজান আলী রঞ্জু সড়ক। এ বিষয়ে মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন, পাকুল্লা ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মণ্ডল জানান, গত সমন্বয় কমিটির সভায় মুক্তিযোদ্ধাদের নামানুসারে সড়কগুলোর নামকরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম জানান, নিজের জীবন বাজি রেখে স্বাধীনতা ছিনিয়ে আনতে সেদিন যারা অস্ত্র হাতে নিয়েছিলেন আজ তাদের অনেকেই বেঁচে নেই। যাদের নামে আজ সড়কগুলোর নামকরণ হলো যুগযুগ ধরে এই এলাকার মানুষ তাদের স্মরণ করবে।

এ প্রসঙ্গে সোনাতলা উপজেলা চেয়ারম্যান একেএম আহসানুল তৈয়ব জাকির জানান, জীবনবাজি রেখে মুক্তিযোদ্ধারা এ দেশ স্বাধীন করেছেন। স্থানীয় সংসদ সদস্য আবদুল মান্নানের নির্দেশে মুক্তিযোদ্ধাদের স্মরণীয় করে রাখতে সমন্বয় কমিটির সভায় ১২ মুক্তিযোদ্ধার নামে ১২ রাস্তার নামকরণের সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×