ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু

  জমির হোসেন, ইতালি থেকে ২৫ মার্চ ২০২০, ০০:২২ | অনলাইন সংস্করণ

ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু

চীনের উহান শহর থেকে আগত করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত ইউরোপের দেশ ইতালি। এক দিনের মৃত্যুসংখ্যা আগেরদিনকে ছাপিয়ে যাচ্ছে। লাশের শহরে পরিণত হয়েছে ইতালির বিভিন্ন শহর।

মঙ্গলবার একদিনে ৭৪৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৬০১ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৮২০। একদিনে নতুন আক্রান্ত ৫ হাজার ২৪৯। সোমবার আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ হাজার ৭৮৯।

দেশটিতে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৩৯৩। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৩২৬। চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৪ হাজার ৩০ জন।এনিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৬৯ হাজার ১৭৬ জনে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি জনগনের সচেতনত বৃদ্ধি করতে মনে সাহস জোগাতে টেলিভিশনে ভাষণ দিয়েছেন। কারো যেন মনোবল এখনই দুর্বল হয়ে না যায়। করোনা মোকাবেলায় জনগণের জন্য বিভিন্ন ভাল পদক্ষেপ অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী।

একইসঙ্গে প্রশাসনে আরও নজরদারি বাড়ানো হয়েছে গোটা ইতালিতে। এরইমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত অঞ্চল লম্বারদিয়ায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ভাইরাস যতদিন শেষ না হয় ততদিন ধৈর্য ধরে যেন সবাই চলাফেরা সীমিত করে এমন নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে রোমের মেয়র রাজ্জি বলেছেন, সমস্যা সমাধানে আমাদের সবার সতর্ক হতে হবে। সবাইকে বাসায় থাকতে আহ্বান জানাই। চলাফেরা একটু সীমিত করুন। কঠিন সময় পার করছে আমাদের দেশে।

তিনি বলেন, মাস্ক সমস্যা সমাধান হতে যাচ্ছে। ইতিমধ্যে রোমের জন্য কিছু মাস্ক আমাদের হাতে এসে পৌঁছেছে। শিগগিরই আরও দেড় লাখ মাস্ক পর্যায়ক্রমে আসতে থাকবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৫০,৫৬৭১,৩৯,৫৫২৩০,২৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×