কেনিয়ায় জার্মান সেনাবাহিনীর ৬০ লাখ মাস্ক গায়েব

  যুগান্তর ডেস্ক ২৫ মার্চ ২০২০, ০৭:৫৭:১৮ | অনলাইন সংস্করণ

নাইরোবি বিমানবন্দর

আফ্রিকার কেনিয়ার রাজধানী নাইরোবি বিমানবন্দরে ৬০ লাখ মাস্ক গায়েব হয়ে গেছে।

করোনাভাইরাস প্রতিরোধে এ বিপুল পরিমাণে মাস্ক তৈরির অর্ডার দিয়েছিল জার্মান সেনাবাহিনী। কিন্তু মাস্কগুলো জার্মানি নেয়ার পথেই নাইরোবি বিমানবন্দর থেকে হারিয়ে যায় বলে খবর প্রকাশ করেছে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্রের বরাত দিয়ে আনাদোলু জানায়, জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়কে দেশটির সেনাদের জন্য ৬০ লাখ মাস্ক জোগাড় করতে অনুরোধ করে জার্মান স্বাস্থ্য মন্ত্রণালয়। কথা অনুযায়ী বিদেশি একটি প্রতিষ্ঠানকে মাস্ক তৈরির দায়িত্ব দেয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। মাস্ক হাতে পৌঁছুলেই মূল্য পরিশোধ করা হবে বলে ডিল নির্ধারিত হয়। সময়মতো মাস্ক তৈরি হয়ে কেনিয়া হয়ে জার্মানি পৌঁছার সময় এ দুর্ঘটনা ঘটে।

কম্পানিটির ধারণা, মাস্কগুলো জার্মানি না পৌঁছে সেগুলো অন্য কোথাও চলে গেছে।

মাস্কগুলো কোন প্রতিষ্ঠান তৈরি করেছে, ভুল করে কোথায় পাঠানো হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানাননি এ কর্মকর্তা।

প্রসঙ্গত, প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে করোনা রোগীর সংখ্যা বাড়ছে জার্মানিতে। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন রোগী পাওয়া গেছে প্রায় ৪ হাজার। মৃত্যু হয়েছে ৩৪ জনের। মঙ্গলবার পর্যন্ত সেখানে করোনা রোগীর সংখ্যা ৩২ হাজার ৯৮৬ জন। সবমিলিয়ে জার্মানিতে করোনায় মারা গেছেন অন্তত ১৫৭ জন।


সূত্র: আনাদোলু, সিএনএন

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত