নিষেধাজ্ঞায় কষ্ট হলেও উপায় নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২৫ মার্চ ২০২০, ১২:৫০:০৮ | অনলাইন সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় ঘোষিত ছুটির মধ্যে চলাচলে নিষেধাজ্ঞার কারণে মানুষের সাময়িক কষ্ট হচ্ছে।

কিন্তু কষ্ট হলেও এই জায়গা থেকে উত্তরণের জন্য আর কোনো উপায় নেই।’ মঙ্গলবার এক ভিডিওবার্তায় মন্ত্রী এসব কথা বলেন।

করোনার কারণে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশে ছুটি ঘোষণা করেছে সরকার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড-১৯ (করোনাভাইরাস) আজ ১৯৫টি দেশে আত্মপ্রকাশ করেছে। এটি ভয়ানক সংক্রামক ব্যাধি।

এই ভাইরাসটি এত দ্রুত ছড়িয়েছে যেটি আমাদের সবার চিন্তার বাইরে ছিল।

এ নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমরা যদি সব ধরনের নিয়মকানুন, বিশেষজ্ঞরা যা বলছেন সেগুলো মেনে চলি তা হলে এ ভাইরাস থেকে পরিত্রাণ পাব।

আমি সবাইকে বলব- আপনারা আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করুন। সরকারিভাবে ৪ তারিখ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আপনারা সেই নিষেধাজ্ঞাটি অক্ষরে অক্ষরে পালন করুন।

আমরা মনে করি আপনাদের সাময়িক কষ্ট হবে। কষ্ট হলেও এই জায়গা থেকে উত্তরণের জন্য আর কোনো উপায় নেই। আমরা সবাই মিলে একসঙ্গে প্রশাসনকে সহযোগিতা করব।’

আসাদুজ্জামান খান বলেন, যারা বিদেশ থেকে আসছেন, যারা বিদেশে কাজে বিভিন্ন পেশার তাগিদে গেছেন কিংবা কোনো ব্যবসার কাজে গিয়ে ফিরে আসছেন- তারা সেলফ কোয়ারেন্টিনে আছেন।

আপনারা সেই নিয়মটি মেনে চলুন। যদি অস্বাভাবিক কিছু ধরা পড়ে তা হলে অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন। আমরা যে কোনো মূল্যে এখান থেকে দেশ ও সবাইকে পরিত্রাণের জন্য কাজ করছি।

প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আহ্বান করেছেন। আমরা মনে করি সবাই মিলে দেশবাসী ও দেশকে রক্ষার জন্য বিশেষজ্ঞরা যেভাবে বলছেন তা পালন করব এবং আমরা ঘরে বসে থাকব, যাতে অন্য কেউ আক্রান্ত না হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত