মানিকগঞ্জে করোনা লক্ষণ নিয়ে নারীর মৃত্যু, বড়ইছড়া গ্রাম লকডাউন

  মানিকগঞ্জ প্রতিনিধি ২৯ মার্চ ২০২০, ২৩:৫১:১৪ | অনলাইন সংস্করণ

মানিকগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে জ্বর-কাশি, শ্বাসকষ্ট ও পাতলা পায়খানায় আক্রান্ত নিয়ে আসা সুচিত্রা সরকার (২৬) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

নিহত ওই নারী হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের মোদি দোকানদার নিতাই সরকারের স্ত্রী ও দুই সন্তানের জননী।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকে পুরো বড়ইছড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন এই তথ্য নিশ্চিত করে জানান, আইইডিসিআর থেকে ওই নারী রিপোর্ট না আসা পর্যন্ত ওই গ্রামটি লকডাউন থাকবে।

তিনি আরও জানান, লকডাউন থাকাকালীন সময়ে ওই গ্রামে বসবাস করা প্রায় ২০০ পরিবারকে খাওয়া দাওয়ার যাবতীয় ব্যবস্থা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বহন করা হবে।

এদিকে ওই নারীর দেহে করোনাভাইরাসের লক্ষণ আছে এমন লক্ষণ বিদ্যমান থাকার আশংকা থাকায় করোনা নমুনা সংগ্রহ করে আইইডিসিআর পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ওই হাসপাতালে পরিচালক ডা. মাহবুবুল হাসান জানান, ওই নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। নিহত সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট এবং ২ দিন ধরে পাতলা পায়খানায় আক্রান্ত ছিল।

হাসপাতালের ওই পরিচালক মারা যাওয়া সুচিত্রা সরকারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে জানান, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোক সমাগম হয়েছিল। সেইখানে আসা কোনো ব্যক্তির কাছ থেকে তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

হাসপাতালটির পরিচালক ডা. মাহবুবুল হাসান ওই নারীর দেহে করোনাভাইরাস আছে কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। আইইডিসিআর কর্তৃপক্ষের নমুনা পরীক্ষার পরই জানা যাবে তার দেহে করোনা ভাইরাস ছিল কি না।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য ইতিমধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে তা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত