করোনা আতঙ্কে শরীয়তপুরের এমও ডিসি ৫ দিন অনুপস্থিত

  শরীয়তপুর প্রতিনিধি ৩০ মার্চ ২০২০, ০১:২৪:১০ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস প্রতিরোধ কাজে কর্তব্যরত শরীয়তপুর সিভিল সার্জন অফিসের এমও ডিসি ডা. আবদুর রশিদ ৫ দিন ধরে অফিসে অনুপস্থিত রয়েছেন।

করোনাভাইরাস আক্রান্তের ভয়ে বিনা ছুটিতে তিনি অফিসে আসছেন না বলে জানিয়েছেন সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী গোলাম মোস্তফা ও হিসাব রক্ষক এইচএম শাহ আলম।

সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী গোলাম মোস্তফা জানান, বুধবার থেকে রোববার পর্যন্ত বিনা অনুমতিতে ৫ দিন ধরে অনুপস্থিত রয়েছেন ডা. আবদুর রশিদ। ফলে জেলা স্বাস্থ্য বিভাগের কন্ট্রোল রুমের তথ্য আদান-প্রদানের জন্য কোনো ডাক্তার নেই।

তিনি জানান. রোববার সকালে তিনি সিভিল সার্জনের কাছে ই-মেইলের মাধ্যমে এক চিঠিতে জানিয়েছেন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাসায় থাকবেন এবং বাসায় অফিস করবেন। তিনি অফিসে আসবেন না। এ জন্য অনুমতি চেয়েছেন। ফলে করোনা সংক্রান্ত কাজ-কর্মে ব্যাঘাত ঘটছে।

এ দিকে শরীয়তপুরে হোম কোয়ারেন্টিনে আছে ৩১৩ জন। এর মধ্যে নতুন যোগ দিয়েছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়েছে ৩৯ জনের।

এ ব্যাপারে শরীয়তপুর সিভিল সার্জন অফিসের করোনা রোগ প্রতিরোধ কাজে নিয়োজিত এমও ডিসি ডা. আবদুর রশিদ বলেন, আমি বৃহস্পতিবার অফিস করেছি। শুক্রবার, শনিবার ও রোববার অফিস করিনি। বাসায় বসে অফিস করছি। অফিস যদি জরুরি প্রয়োজন মনে করে তবে আমি অফিসে যাব।

এ ব্যাপারে শরীয়তপুরের সিভিল সার্জন এসএম আবদুল্লাহ আল মুরাদ বলেন, আমি তাকে অফিসে রেখে আসছি। এ মুহূর্তে তার অফিস ছেড়ে যাওয়ার কথা নয়। কারণ করোনার জন্য সব কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল। আমি বাইরে আছি। অফিসে ফিরে খোঁজ নিয়ে ব্যবস্থা নিব।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, আমি বিষয়টি জানতাম না। সিভিল সার্জনের সঙ্গে আলাপ করে ব্যবস্থা নিব। এ ছাড়া কন্ট্রোল রুমের কাজ যাতে সুষ্ঠুভাবে চলে তার জন্য ব্যবস্থা নিতে বলব।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত