করোনার বিরুদ্ধে লড়াইয়ের অভিজ্ঞতা জানালেন দিবালা

  স্পোর্টস ডেস্ক ৩০ মার্চ ২০২০, ১৫:০১:৫৩ | অনলাইন সংস্করণ

করোনার বিষাক্ত ছোবলে ইতালিতে প্রাণ হারিয়েছেন প্রায় ১১ হাজার। আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ মানুষ। তাদের মধ্যে অন্যতম জুভেন্টাসের আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা। প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে লড়ে সদ্যই ফিরেছেন তিনি। ফিরেই জানালেন সংক্রমিত হওয়ার পর ভালো করে শ্বাস নিতে পারছিলেন না তিনি।

গেল শনিবার সোশ্যাল মিডিয়ায় দিবালা জানান, তার ও বান্ধবীর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। বিস্ময়কর ব্যাপার হচ্ছে– আলবিসেলেস্তে সুপারস্টার এবং সংক্রমিত অন্য দুই জুভেন্টাস ফুটবলার ড্যানিয়েলে রুগানি ও ব্লেজ মাতুইদির শরীরে শুরুতে বিশেষ কোনো উপসর্গ ছিল না।

জুভদের নিজস্ব টিভি চ্যানেলে শুক্রবার এক সাক্ষাৎকারে দিবালা বলেন, এখন অনেকটা ভালো আছি। হাঁটাচলা করতে পারছি। এবার ট্রেনিং শুরু করতে চাই। কয়েক দিন আগে একটু অনুশীলন করতে গেলেই কেমন যেন সারা শরীরে কাঁপুনি অনুভূত হচ্ছিল। শ্বাস নিতে অক্সিজেন টানতে হচ্ছিল। মিনিট পাঁচেকের মধ্যেই প্রচণ্ড ক্লান্ত হয়ে পড়ছিলাম। গোটা শরীর ভারী হয়ে যাচ্ছিল। পেশির ওপরেও চাপ পড়ছিল মারাত্মক। বুকভরে নিঃশ্বাসও নিতে পারছিলাম না আমি।

দিবালা বলেন, এখন আমি আগের থেকে অনেক সুস্থবোধ করছি। আমার বান্ধবী ওরিয়িনারও (সাবাতিনি) আর কোনো উপসর্গ নেই।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ গোল করেছেন দিবালা। তবে এবার বেশি আলোচনা হয়েছে সিরিএর শেষ ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে তার গোল নিয়ে। তিনি বলেন, দলটির বিরুদ্ধে গোলটা করে আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম আমি। অসাধারণ পাস দিয়েছিল রামসে (অ্যারন)।

তথ্যসূত্র: আনন্দবাজার।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত