লেবাননে করোনাভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশি

  ওয়াসীম আকরাম, লেবানন থেকে ৩০ মার্চ ২০২০, ১৯:১৯:২৬ | অনলাইন সংস্করণ

লেবাননে দুই বাংলাদেশি শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া রিপোর্ট থেকে এ তথ্য জানা গেছে। তবে তাদের সর্বশেষ অবস্থার কথা ওই রিপোর্টে উল্লেখ নেই।

দুই বাংলাদেশি প্রবাসী আক্রান্তের খবরে আতংক বিরাজ করছে লেবাননে সাধারণ প্রবাসীদের মাঝে।
লেবানন প্রবাসী সাইফুল ইসলাম জানান, এতদিন জানতাম কোনো বাংলাদেশি আক্রান্ত হননি। কিন্তু দুইজনের খবর শুনে ভয়ে রয়েছি। তাদের থেকে যদি অন্য কোনো বাংলাদেশির শরীরে ভাইরাসটি প্রবেশ করে থাকে তাহলে তো আরও অনেকে আক্রান্ত হতে পারে।

এ দিকে লেবানন সরকারের ঘোষিত লকডাউন চলাকালে জরুরি কোনো প্রয়োজন ছাড়া সব প্রবাসীর ঘর থেকে বাইরে না বের হতে অনুরোধ জানিয়েছেন লেবানন আওয়ামী লীগের সভাপতি বাবুল মুন্সি ও লেবানন বিএনপির সভাপতি নজরুল ইসলাম মজুমদার।

করোনাভাইরাসের কারণে তারা সব ধরনের রাজনৈতিক কর্মসূচি স্থগিত রেখেছেন। তবে লেবাননের বাংলা প্রেস ক্লাবসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়াতে নিয়মিত করোনাভাইরাস সচেতনামূলক বিভিন্ন তথ্য প্রচার অব্যাহত রেখেছেন।
সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে ৪৪৬ জনের আক্রান্তের খবর পাওয়া গেছে। মারা গেছেন ১১ জন।

১৬ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত লেবাবন লকডাউন ঘোষণার পর আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকায় আগামী ১২ এপ্রিল পর্যন্ত লেবাননে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে লেবাননসরকার।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত