বরগুনায় করোনা আক্রান্ত সন্দেহে চিকিৎসক আইসোলেশনে

  যুগান্তর রিপোর্ট, বরগুনা ৩০ মার্চ ২০২০, ২৩:১৫:৫৪ | অনলাইন সংস্করণ

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বরগুনা জেনারেল হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

জ্বর, সর্দি-কাশি নিয়ে ওই চিকিৎসকে সোমবার বিকাল ৫টায় হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, আমতলী উপজেলার কুকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক বেশ কয়েকদিন ধরে ওই এলাকায় সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। জ্বর, সর্দি, কাশি অনুভূত হলে তাকে বরগুনা জেলা হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করানো হয়। তার নমুনা সংগ্রহ করে বিকালে ঢাকায় পাঠানো হয়েছে।

বরগুনা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন যুগান্তরকে বলেন, আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক মঙ্গলবার বিকালে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বরগুনা আইসোলেশনে ভর্তি হয়েছেন। তিনি জ্বর-সর্দি ও কাশি নিয়ে এখানে ভর্তি আছেন। বিষয়টি আমরা ঢাকায় জানিয়েছি; প্রাথমিকভাবে আমরা আমাদের সাধ্যমতো চিকিৎসা দিচ্ছে।

বরগুনা সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান যুগান্তরকে বলেন, বিষয়টি আমরা ঢাকায় জানিয়েছি।

১৮ মার্চ বরগুনা সদর উপজেলার করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক ভারতীয় নাগরিককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ১৭ ফেব্রুয়ারি বরগুনা সদর উপজেলার চীনফেরত এক শিক্ষার্থী জ্বর নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন।

ওই শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর পর পরীক্ষা শেষে শিক্ষার্থী করোনাভাইরাস আক্রান্ত নন বলে নিশ্চিত করে আইইসিডিআর।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত