ভাণ্ডারিয়ায় জ্বরে স্কুলছাত্রের মৃত্যু, কয়েকটি বাড়ি লকডাউন

  ভাণ্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি ৩১ মার্চ ২০২০, ২১:০৫:০৯ | অনলাইন সংস্করণ

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে সবুজ হাওলাদার (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার দক্ষিণ ধাওয়া গ্রামে নিজ বাড়িতে ওই তরুণ মারা যায়। এ ঘটনায় করোনাভাইরাস সন্দেহে প্রশাসন মৃত ওই ছাত্রের বাড়ির আশপাশে কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে।

তবে সবুজ হাওলাদার করোনাভাইরাস আক্রান্ত কী না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। প্রশাসন নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে প্রেরণ করেছে।

সবুজ হাওলাদার দক্ষিণ-পূর্ব ধাওয়া গ্রামের দিনমজুর আবদুল আজিজ হাওলাদারের ছেলে। সে এ বছর উপজেলার দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সবুজ গত চারদিন আগে সর্দি-জ্বর ও কাশিতে আক্রান্ত হয়। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিষয়টি অবহিত করলে চিকিৎসকরা হাসপাতালে নিয়ে আসতে পরামর্শ দেন কিন্তু তার পরিবার তাকে বাড়িতে রেখে স্থানীয় সাধারণ চিকিৎসা করায়। দুপুরে হঠাৎ সে মারা যায়।

ওই তরুণের মৃত্যুর খবর পেয়ে ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের একটি দল তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলাম জানান, ওই ছাত্র করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল কী না তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এ ঘটনায় ঝুঁকি এড়াতে মৃত স্কুলছাত্রের বাড়িসহ পার্শ্ববর্তী বাড়িগুলো লকডাউন এলাকা ঘোষণা করে সবাইকে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে।

এ দিকে উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম ওই বাড়ির ও আশপাশ বসতি এলাকা লকডাউন করে সবাইকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার ঘোষণা দেন। এ ছাড়া তিনি এ ১৪ দিন ওই সব পরিবারের খাবার সরবরাহের দায়িত্ব নেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল আলম জানান, মৃত স্কুলছাত্রের বাড়িসহ আশপাশে আজ থেকে ১৪ দিন লকডাউন ঘোষণা করা হয়েছে। মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সবাইকে সতর্কতা মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত