করোনা আক্রান্ত সন্দেহে রাজবাড়ী থেকে ১ জনকে ঢাকায় প্রেরণ

  রাজবাড়ী প্রতিনিধি ৩১ মার্চ ২০২০, ২২:৩৯:৩৩ | অনলাইন সংস্করণ

রাজবাড়ীতে ঠাণ্ডা, জ্বর, কাশি ও শ্বাসকষ্টসহ শরীরে ব্যথা নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হন এক সবজি বিক্রেতা (৬০) ও একজন কলেজছাত্র (১৭)।

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সবজি বিক্রেতাকে ঢাকার কুর্মিটোলায় প্রেরণ করা হয়। আর কলেজছাত্রকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দিপক কুমার বিশ্বাস।

রাজবাড়ী সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে আক্রান্ত দুই ব্যক্তি ঠাণ্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও শরীরে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে তাদের স্বাস্থ্য পরীক্ষা ও এক্স-রে প্রতিবেদন বিশ্লেষণ ও শারীরিক অবস্থা বিবেচনা করে কাঁচা সবজি বিক্রেতাকে ঢাকার কুর্মিটোলায় প্রেরণ করা হয়। পাশাপাশি কলেজছাত্রকে সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি রাখা হয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দিপক কুমার বিশ্বাস যুগান্তরকে বলেন, দুই ব্যক্তি আক্রান্ত হলেও একজনকে ঢাকায় পাঠানো সম্ভব হয়েছে। অপর কলেজছাত্রকে হাসপাতালের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে। পর্যবেক্ষণ শেষে তাকেও ঢাকায় পাঠানো হবে।

রাজবাড়ীর সিভিল সার্জন মো. নুরুল ইসলাম বলেন, করোনাভাইরাস সন্দেহে একজনকে ইতিমধ্যে ঢাকায় পাঠানো হলেও অপর আক্রান্ত ব্যক্তির মা সেবিকা হওয়ায়, তার নিজের পর্যবেক্ষণে হাসপাতালে রাখা হয়েছে। তাকেও আগামীকাল ঢাকায় প্রেরণ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, ঢাকায় পাঠানো সবজি বিক্রেতা দীর্ঘদিন ধরে টিবিরোগসহ শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন এবং তার অবস্থা আশঙ্কাজনক অবস্থায় ছিল বলে জানিয়েছেন তার প্রতিবেশীরা।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত