পুতিনের সঙ্গে বৈঠক করা সেই চিকিৎসক করোনায় আক্রান্ত

  যুগান্তর ডেস্ক ০১ এপ্রিল ২০২০, ১১:৫১:৪৬ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

মস্কোর প্রধান করোনাভাইরাস হাসপাতাল পরিদর্শনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সঙ্গ দেয়া চিকিৎসক নিজেই প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত মঙ্গলবার কম্মুনারকা হাসপাতাল সফরে যান পুতিন। তখন চিকিৎসক ডেনিস প্রোটসেনকোর সঙ্গে তার আলাপ হয়েছিল। কথোপকথনের সময়ে দুজনের কারও শরীরে সুরক্ষাসামগ্রী পরা ছিল না। টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে এমন দৃশ্য দেখা গেছে।

ফেসবুকে ওই চিকিৎসক লিখেছেন– হ্যাঁ, করোনাভাইরাস পরীক্ষায় আমার পজিটিভ হয়েছে। কিন্তু আমি কিছুটা ভালো বোধ করছি। নিজ অফিসেই আমি আইসোলেশনে আছি। আমার মনে হয়, চলতি মাসে আমার যে রোগপ্রতিরোধ ক্ষমতা বেড়েছে, সেটি কাজ দিচ্ছে।

আর পুতিন নিয়মিতই করোনাভাইরাস পরীক্ষা করছেন জানিয়ে ক্রেমলিন বলছে, তার সব কিছু ঠিক আছে।

এর আগে বলা হয়েছিল, ভাইরাসসহ যে কোনো অসুস্থতা থেকে পুতিনকে সর্বদা সুরক্ষা দেয়া হচ্ছে। দেখা যাচ্ছে, রোগীদের পরিদর্শনের সময় পুতিন হ্যাজমাত পোশাক ও কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের যন্ত্র রেসপারেইটর পরে আছেন। কিন্তু ওই চিকিৎসকের সঙ্গে বৈঠকের সময় তিনি এসব খুলে রেখেছিলেন।

এর পর করমর্দন করে ছবিও তুলেছেন তারা। শুক্রবার পুতিন প্রশাসনের একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছিল ক্রেমলিন। কিন্তু সেই ব্যক্তি প্রেসিডেন্ট পুতিনের সংস্পর্শে আসেননি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত