দেশে করোনায় কেড়ে নিল আরও ১ প্রাণ

  যুগান্তর রিপোর্ট ০১ এপ্রিল ২০২০, ১২:২৫:৩১ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ আক্রান্ত হয়ে বাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ছয় জনে।

বুধবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সরাসরি অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য দেন।

তিনি বলেন, প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন তিনজন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত হলেন ৫৪।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ্ববাসী আশ্বস্ত হয়েছে। আমরা প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। তিনশ আনা হচ্ছে। হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে।

এছাড়া করোনার চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম বাড়ানো হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি নির্দেশনা কিছুটা হলেও মানা হচ্ছে না। ঢাকা ও আশপাশের এলাকায় যেটা ঘটছে।

তিনি সবাইকে অযথা ঘরের বাইরে বের হয়ে ঘোরাফেরা থেকে বিরত থাকতে বলেছেন।

জাহিদ মালেক বলেন, বিশেষ করে, যারা ঢাকা থেকে গ্রামে গেছেন, তারা এই কাজটি বেশি করছেন। তারা ঘরে না থেকে ঘুরে বেড়াচ্ছেন।

‘আমরা দেশকে ঝুঁকিতে ফেলতে পারি না। আপনারা ঘরে থাকুন, নিরাপদ থাকুন।’

তিনি জানান, আমরা ইতিমধ্যে কুর্মিটোলাকে প্রস্তুত করেছি। যেখানে ভেন্টিলেটর থাকবে। আমরা গ্যাস্ট্রোলিভারকে প্রস্তুত করেছি। সেখানে ভেন্টিলেটর ও অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে। পাশাপাশি ঢাকা ও ঢাকার বাইরের অনেক হাসপাতাল প্রস্তুত রয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত