করোনাভাইরাস: নরসুন্দর বাসায় নিয়ে আসায় সৌদি নাগরিক আটক

  যুগান্তর ডেস্ক ০১ এপ্রিল ২০২০, ১৫:০৫:২৮ | অনলাইন সংস্করণ

ছবি: আরব নিউজ

করোনাভাইরাসের বিধিনিষেধ অমান্য করে নরসুন্দরকে বাসায় নিয়ে আসায় সৌদি আরবে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

আরব নিউজের খবরে এমন তথ্য জানা গেছে। করোনাভাইরাসের প্রকোপ রোধ করতে সৌদির সব সেলুন অস্থায়ীভাবে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সামাজিকমাধ্যমে ছড়িয়েপড়া একটি ভিডিওতে দেখা গেছে, ওই ব্যক্তি নাপিতকে বাসায় আসতে বলছেন।

এর আগে সৌদি কৌঁসুলি হুশিয়ারি দিয়ে বলেন, কারফিউ লঙ্ঘন করতে উৎসাহিত করে এমন কোনো ভিডিও কিংবা ছবি সামাজিকমাধ্যমে পোস্ট করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

তথ্য অপরাধ প্রতিরোধ আইনের ৬ ধারা অনুসারে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এতে পাঁচ বছর পর্যন্ত কারাদণ্ড কিংবা সাত লাখ ৯৬ হাজার ৮৮০ ডলার জরিমানা হতে পারে।

এদিকে নভেল করোনাভাইরাসের মহামারীর কারণে এখনই হজের পরিকল্পনা না করে পরিস্থিতি স্পষ্ট না হওয়া পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দিয়েছে সৌদি আরব।

দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী মোহাম্মদ সালেহ বেনতেন মঙ্গলবার রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে আল-আখবারিয়ায় বিশ্ব মুসলিমের উদ্দেশ্যে এ আহ্বান জানান।

তিনি বলেন, হজ ও ওমরাহ পালনে ইচ্ছুকদের সেবায় সৌদি আরব পুরোপুরি প্রস্তুত। কিন্তু চলমান পরিস্থিতিতে আমরা যখন বৈশ্বিক মহামারী মোকাবেলা করছি, তখন সৌদি আরব মুসলিমসহ অন্য নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে উদ্বিগ্ন।

তিন বলেন, তাই পরিস্থিতি স্পষ্ট হওয়া পর্যন্ত হজের বিষয়ে কোনো চুক্তিতে না যেতে আমরা সব দেশের মুসলিম ভাইদের প্রতি আহ্বান জানাচ্ছি।

করোনাভাইরাস ছড়ানোর ভয়ে গত মাসের শুরুর দিকে মৌসুমের ওমরাহ স্থগিত করা হয়। অভূতপূর্ব এই পদক্ষেপের কারণে এ বছরের হজ নিয়ে তখনই অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত