ছুটিতে থাকা বাংলাদেশিদের মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগের নির্দেশ

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ০১ এপ্রিল ২০২০, ১৯:৩৭:৪৬ | অনলাইন সংস্করণ

ছুটিতে থাকা বাংলাদেশিদের মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগ করার নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন অফিসিয়াল ফেসবুক পেজে একটি নোটিশ প্রকাশ করা হয়েছে।

করোনাভাইরাস (কোভিড-১৯) বিস্তার প্রতিরোধে মালয়েশিয়া সরকার কর্তৃক MCO (Movement Control Order) ঘোষণার প্রেক্ষিতে আটকে পড়া বাংলাদেশি তাঁদের নাম, পাসপোর্ট নং, বর্তমান ঠিকানা, ফোন নম্বরসহ হাইকমিশনের ইমেইল: [email protected] অথবা +৬০১২২৯০৩২৫২, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৬৭৯০৭৪৩৪, +৬০১২৪৩১৩১৫০ যোগাযোগ করতে নোটিশে বলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মালয়েশিয়ার ভিসাধারী যেসব অভিবাসী নিজ দেশে বা মালয়েশিয়ার বাইরে রয়েছেন তারা ভিসা শেষ হলেও আবার মালয়েশিয়া প্রবেশের সুযোগ পাচ্ছেন।

এক্ষেত্রে নির্দিষ্ট কিছু শর্ত জুড়ে দেয়া হয়েছে। মালয়েশিয়াতে বিমান চলাচল স্বাভাবিক হলে ভিসা শেষ হওয়ার তারিখ থেকে ৩ মাসের মধ্যে মালয়েশিয়া প্রবেশ করা যাবে এবং প্রবেশের দিন থেকে পরবর্তী ১ মাসের মধ্যে ভিসা রিনিউ করার সুযোগ পাবে।

যারা বাংলাদেশে রয়েছেন লকডাউনের কারণে মালয়েশিয়া প্রবেশ করতে না পারার কারণে ভিসা মেয়াদ শেষ হয়ে গেছে উল্লেখিত হাইকমিশনের ই-মেইলে নাম পাসপোর্ট নম্বর, ফোন নম্বর ও বর্তমান ঠিকানা পাঠিয়ে দিতে বলা হয়েছে। অথবা বিস্তারিত জানতে উল্লেখিত নম্বরগুলোতে অফিস টাইমে ফোন করতে বলা হয়েছে।

হাইকমিশনের ইমেইলে তথ্য পাঠিয়ে দেয়ার পর ইমেইল সেন্ট হওয়ার প্রমাণটি প্রিন্ট করে রাখতে হবে। এ ছাড়া দেশে আটকে পড়াদের পাঠানো তথ্যের ভিত্তিতে একটি অফিসিয়াল রিপোর্ট তৈরি করে তা মালয়েশিয়া ইমিগ্রেশন কর্তৃপক্ষকে অবহিত করা হবে। যাতে করে কর্মস্থল মালয়েশিয়া গমনে বিশেষ সুযোগের মাধ্যমে কোনো অসুবিধা না হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত