কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা সংগ্রহ বৃহস্পতিবার

  কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি ০১ এপ্রিল ২০২০, ২২:২৩:০০ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার জন্য কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার থেকে নমুনা সংগ্রহ করা হবে।

বুধবার বিকালে বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর মোশারফ হোসাইন জানিয়েছেন, এ জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, লক্ষণ দেখা দিলে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ বৃহস্পতিবার থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হচ্ছে। এ জন্য এখানকার দু'জন মেডিকেল টেকনোলজিস্টকে সরকারিভাবে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

ডা. মীর মোশারফ হোসাইন বলেন, এই পরীক্ষায় যে সমস্ত উপকরণ প্রয়োজন হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেগুলো আমাদের সরবরাহ করা হয়েছে।

তিনি আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এমন লক্ষণ দেখা দিলে আক্রান্ত ব্যক্তি উপস্থিত হয়ে অথবা হটলাইন নাম্বারে যোগাযোগ করলে বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হবে। সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে ঢাকা শিশু হাসপাতালে। এক-দুইদিনের মধ্যে সেখান থেকে আমরা রিপোর্ট পেয়ে যাব।

ডা. মীর মোশারফ হোসাইন বলেন, ইতিমধ্যে কেরানীগঞ্জে তিনজনের লক্ষণ দেখা দেয়ায় পরীক্ষামূলকভাবে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়েছিল। রিপোর্টও আমরা পেয়েছি দ্রুত। তিনজনের কেউই করোনায় আক্রান্ত হননি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত