আফ্রিদি ফাউন্ডেশনের পক্ষে দাঁড়িয়ে তোপের মুখে যুবরাজ-হরভজন

  স্পোর্টস ডেস্ক ০২ এপ্রিল ২০২০, ১৪:২৬:৪৯ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস আক্রান্তদের সহায়তা দিচ্ছে পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদির হাতে গড়া আফ্রিদি ফাউন্ডেশন। এই মহৎ কাজে দাতব্য প্রতিষ্ঠানটির পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন ভারতের সাবেক দুই ক্রিকেটার যুবরাজ সিং ও হরভজন সিং। ব্যাস, এতটুকুই। এতেই তেলেবেগুনে জ্বলে উঠেছেন ভারতীয় ক্রিকেটভক্তদের কেউ কেউ।

ক্রিকেট মাঠ হোক কিংবা রাজনীতির ময়দান– সর্বত্রই পাকিস্তান-ভারতের নাগরিকদের লড়াই চলে সমানতালে। কিন্তু তাই বলে আফ্রিদির মানবিক উদ্যোগকে সমর্থন করে তোপের মুখে পড়বেন হরভজন ও যুবরাজ?

অনেকে টুইট করে বলছেন, সম্মান হারালেন যুবি-ভাজ্জি। কেউ কেউ বলছেন, এ দুই ক্রিকেটারের কোনো সেন্সই নেই। কেউবা আবার লিখেছেন– তোমাদের ঘেন্না করি।

অবশ্য অনেকে তাদের পাশেও দাঁড়িয়েছেন। কেউ পাল্টা প্রশ্ন করেছেন– যে দেশকে বিশ্বকাপ এনে দিয়েছে, তাকে তার দেশভক্তি প্রমাণ করতে হবে?

এ খবর জানার পর হতাশা প্রকাশ করেছেন আফ্রিদিও। তিনি লেখেন– একটা সামান্য মনুষ্যত্বের বার্তা এভাবে প্রচার হতে পারে দেখে খারাপ লাগছে।'

প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়ার জন্য কয়েক দিন আগে সাহায্য চান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। পাকিস্তানের মানুষ হাত খুলে তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

পথিমধ্যে বুমবুমকে সমর্থন জানিয়ে সোশ্যাল মিডিয়া টুইটারে ভিডিওবার্তায় হরভজন বলেন, সবাই আফ্রিদির ডাকে সাড়া দিন। দুই দেশের ক্রিকেটারদের কাছেই সেই আবেদন জানান তিনি।

যুবরাজও একইভাবে মানুষের কাছে আফ্রিদি ফাউন্ডেশনকে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আর্জি জানান। তিনি লেখেন– এটি আমাদের সামনে পরীক্ষার সময়। এখনই সময় একে অপরের খেয়াল রাখার।'

পরিপ্রেক্ষিতে দুই ভারতীয় ক্রিকেটারের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন আফ্রিদি। তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। এর পর থেকেই শুরু হয়েছে যুবরাজ-হরভজনকে আক্রমণ করা। সবার অভিযোগ, কেন পাকিস্তানের সমর্থনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারা।

সূত্র: এনডিটিভি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত