নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগ এলাকা লকডাউন

  বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ০৩ এপ্রিল ২০২০, ০০:৫০:৩৫ | অনলাইন সংস্করণ

নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার একটি এলাকা লকডাউন করেছে প্রশাসন।

জেলায় প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর (৫০) মৃত্যুর পর বৃহস্পতিবার রাতে নাসিক ২৩ নং ওয়ার্ডের বন্দরের রসুলবাগ এলাকা লকডাউন করা হয়।

গত ৩১ মার্চ বন্দরের ২৩ নং ওয়ার্ডের রসূলবাগ এলাকার বাসিন্দা ওই নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওই নারীর মৃত্যুর পর তার রক্তের নমুনা সংগ্রহ করলে রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া যায়। এর আগে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যাওয়া হয়েছিল।

করোনা সন্দেহে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তাকে কুর্মিটোলায় প্রেরণ করে। পরে সেখানে তিনি মারা গেলে আইইডিসিআর তার নমুনা সংগ্রহ করে। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই রিপোর্টটি পজেটিভ আসে।

এদিকে মারা যাওয়ার পর ওই নারীকে ওই দিনই (৩১ মার্চ) তার নিজ বাড়ি বন্দরের রসূলবাগে নিয়ে আসা হয় এবং স্বাভাবিক প্রক্রিয়ায় দাফন করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে রিপোর্ট পজেটিভ হওয়ার খবর পেয়ে বৃহস্পতিবার বন্দর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৩ নং ওয়ার্ডের রসূলবাগ এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন ঘোষণাকালে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহম্মেদ, উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকার, নারায়ণগঞ্জ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, আইইডিসিআরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএনও শুল্কা সরকার বলেন, ২৩ নং ওয়ার্ডের রসূলবাগে ৫০ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ৩১ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পরে করোনাভাইরাস সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। বৃহস্পতিবার তার রিপোর্টে পজেটিভ আসে। ফলে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে
এবং স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশনা অনুযায়ী রসূলবাগ এলাকাকে লকডাউন করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত