মেক্সিকোয় করোনা বিয়ার বানানো বন্ধ

  যুগান্তর ডেস্ক ০৩ এপ্রিল ২০২০, ১৫:২৯:০১ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ বিস্তার রোধে স্বাস্থ্য জরুরি অবস্থা চলায় করোনা বিয়ার প্রস্তুত বন্ধ করে দিয়েছে মেক্সিকোর একটি কোম্পানি।

গ্রুপো মডেলো নামে ওই ব্র্যান্ডটি বলছে, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের অপ্রয়োজনীয় তৎপরতা স্থগিতে মেক্সিকো সরকারের নির্দেশনার পর এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।- খবর নিউজ টোয়েন্টিফোরের

এক বিবৃতিতে কোম্পানিটি জানায়, আমাদের চুল্লিতে বিয়ার প্রস্তুত সর্বনিম্ন পর্যায়ে নিয়ে আসার প্রক্রিয়া শুরু করে দিয়েছি। আসছে দিনগুলোতে এটি বানানো বন্ধ করে দেয়া হবে।

মেক্সিকো সরকার বৃহস্পতিবার বলছে, কেবল কৃষি বাণিজ্যের মতো গুরুত্বপূর্ণ খাতগুলো ছাড়া বাকি সব বন্ধ রাখতে হবে।

গ্রুপো মডেলো বলেছে, তাদের ব্যবসায়িক কর্মকাণ্ড সরকার নির্ধারিত অপ্রয়োজনীয় তালিকায় পড়ায় তারা করোনা বিয়ার ও অন্যান্য ব্র্যান্ডের উৎপাদন আপাতত বন্ধ রাখছে।

মেক্সিকোর এ বিয়ার উৎপাদক কোম্পানির পণ্য বিশ্বের ১৮০ দেশে রপ্তানি হয়। দেশটিতে শেষ খবর পাওয়া পর্যন্ত এক হাজার ৫১০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন অন্তত ৫০ জন।

মেক্সিকোতে গ্রুপো মডেলোর ১১টি বিয়ার উৎপাদন কারখানা আছে। কোম্পানিটি বলেছে, রোববার থেকে তাদের উৎপাদন স্থগিত থাকবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত